টলিউডবিনোদন

Dev-Jeet: পুজোর বক্স অফিসের হাল ফেরাতে ফের মুখোমুখি দেব-জিৎ, ‘বাজি’ বনাম ‘গোলন্দাজ’

কয়েকবছরে শহরে উৎসব পালিত হলে সিনেপ্রেমিরা দেখেছেন দুটি চিত্র। ঈদ হলে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জিৎ অভিনীত ছবি আর দুর্গাপুজোয় পর্দা কাঁপাতে আসেন দেব। এ যেন মনে হবে টলিউডের দুই সুপারস্টারের এক অস্বাক্ষরিত চুক্তি। না, ইচ্ছাকৃত নয় আসলে দুজনেরই উদ্দেশ্য বাংলা ছবির ব্যবসায়িক সাফল্য তাই দুজনেই এই অভিমতে চলেন। তাই দুজনে প্রতিদ্বন্দ্বিতা করে একইসঙ্গে বড়পর্দায় আসতে চান না। তবে এই দুর্গাপুজোয় কিছুটা পরিস্থিতির কারণেই বক্স অফিসে মুখোমুখি হতে হবে টলিউডের দুই সুপারস্টার।

গত বছর ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল জিৎের নতুন ছবি ‘বাজি’ কিন্তু করোনা অতিমারির কারণে সিনেমাহল বন্ধ থাকায়, সেই ছবি মুক্তি পায়নি। এবার পুজোয় মুক্তি পাবে অংশুমান প্রত্যুষ পরিচালিত এই ছবি। টুইটারে দর্শকদের তাঁর ছবি মুক্তির কথা জানান জিৎ, এরপরই অভিনেতা সহ ছবির পুরোটিমকে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতা দেব।

তবে জিৎ ইচ্ছাকৃতভাবে পুজোর সময় নিজের সিনেমা মুক্তির পথে নামেননি। নেপথ্যে আছে অন্য রহস্য। আসল ব্যপার হল ছবিটির স্যাটেলাইট স্বত্ব বিক্রি করে দেওয়া হয়েছে। আর এর জন্য জিৎ কোনোভাবে এই ছবি মুক্তি বেশিদিন আটকাতে পারবেননা। তাই জিৎ জানিয়েছেন তিনি ভীষণভাবে চান পুজোয় সব ছবিই ভালো ব্যবসা করুক। তাতে আখেরে লাভ বাংলা সিনে ইন্ডাস্ট্রিরই। গত বছর মার্চ মাসে করোনার প্রকোপে বাজির শ্যুটিং বন্ধ হয়ে যায়। এরপর গত বছর অক্টোবর নাগাদ অতিমারির প্রভাব কিছু কমতেই ল লন্ডনে গিয়ে ফের ছবির শ্যুটিং শেষ করেছিলেব ‘বাজ়ি’র টিম। এই ছবিতে জিৎের বিপরীতে রয়েছেন মিমি চক্রবর্তী।

অন্যদিকে জিৎের মুখোমুখি হতে হবে দেবকেও। এবছর পুজোয় আসতে চলেছে দেব-অনির্বাণ ভট্টাচার্য অভিনীত ‘গোলন্দাজ’। এর পাশাপাশি মুক্তি পাচ্ছে দেব প্রযোজিত ছবি ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। দেবের আরও একটি ছবি ‘টনিক’ এই পুজোতে মুক্তি পাওয়ার কথা থাকলেও তা আপাতত স্থগিত রাখা হচ্ছে। পুজোর বদলে শীতেই দর্শকদের জন্য ‘টনিক’ আসবে বলে জানিয়েছেন ছবির প্রযোজক অতনু রায়চৌধুরী। তবে এই প্রথম নয়, এর আগেও দুজনে ছবি মুক্তির সময়ে মুখোমুখি হয়েছেন।

২০১৯ সালেই একসঙ্গে মুক্তি পেয়েছিল দেব-রুক্মিনীর ”কিডন্যাপ” ও জিৎ-কোয়েলের ”শেষ থেকে শুরু”। নিজেদের পছন্দের অভিনেতা অভিনেত্রীদের ছবি দেখতে বার বার হলমুখী হয়েছিল দেব ও জিৎের ফ্যানেরা। এবার পুজোয় করোনার আবহে এই দুই সুপারস্টার বাংলা ছবিকে কতটা ব্যবসায়িক সাফল্য এনে দিতে পারে তা জানা এখন সময়ের অপেক্ষা।  তবে পুজোয় নতুন ছবি মুক্তির তালিকা বেশ লম্বা৷ এই তালিকায় নাম লিখিয়েছেন সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ‘বনি’ এবং অঙ্কুশ-শুভশ্রীর একটি নতুন ছবিও। তাহলে এবারে পুজোর লড়াইটা টক্করে টক্করে।

Related Articles

Back to top button