খেলাক্রিকেট

IND Vs NZ: এই খেলোয়াড়কে সুযোগ না দিয়ে বিপদে পড়লেন পান্ডিয়া, হার্দিকের সিদ্ধান্তে ক্ষিপ্ত ভক্তরা

বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতের তরুণ ওপেনার পৃথ্বী শ। চলতি বছরে রঞ্জি ট্রফিতে আসামের বিপক্ষে ৩৮৩ বলে ৩৭৯ রান করে তিনি তার প্রতিভা দেখিয়েছিলেন।

×
Advertisement

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২১ রানের ব্যবধানে হারের মুখ দেখতে হয়েছে হার্দিক পান্ডিয়াদের। দলের ব্যাটিং ব্যর্থতা এবং হতাশজনক বোলিং পারফরমেন্সে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করতে নেমে ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানদের চরম ব্যাটিং বিপর্যয়ে রীতিমতো হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন ভারতীয় দলের সমর্থকরা। আর এরপরেই অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে এক হাতে নিয়েছেন তারা।

Advertisements
Advertisement

ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, দলে পৃথ্বী শ-এর মত বিধ্বংসী ব্যাটসম্যান থাকতে কিভাবে হার্দিক পান্ডিয়া তাকে একাদশের বাইরে রাখেন? যেখানে পৃথ্বী শ প্রথমে ব্যাটিং করতে নেমে তার আক্রমণাত্মক ব্যাটিংয়ের মাধ্যমে ধ্বংস করতে পারেন বিপক্ষের শক্ত বোলিং লাইন আপ। সেখানে তাকে প্রথম একাদশে কেন সুযোগ দেননি হার্দিক পান্ডিয়া? এর পর ভারতীয় ভক্তরা সোশ্যাল মিডিয়ায় ক্ষুব্ধ হয়ে ক্যাপ্টেন হার্দিককে ট্রোল করতে শুরু করেন।

Advertisements

আপনাদের জানিয়ে রাখি, বর্তমানে দুর্দান্ত ফর্মে রয়েছেন ভারতের তরুণ ওপেনার পৃথ্বী শ। চলতি বছরে রঞ্জি ট্রফিতে আসামের বিপক্ষে ৩৮৩ বলে ৩৭৯ রান করে তিনি তার প্রতিভা দেখিয়েছিলেন। উল্লেখ, এটি রঞ্জি ট্রফির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। অথচ তার মত বিধ্বংসী ব্যাটসম্যানকে দলের বাইরের রাস্তা দেখিয়েছেন হার্দিক পান্ডিয়া। শুধুমাত্র শক্ত ব্যাটিং নয়, শুরুতে বল হাতেও বেশ স্বাবলম্বী পৃথ্বী শ।

Advertisements
Advertisement

এদিকে, হার্দিক পান্ডিয়ার পছন্দের বোলার আরশদীপ সিং গতকাল সিরিজের প্রথম ম্যাচে চরমভাবে ব্যর্থতার পরিচয় দিয়েছেন। কিউই দলের ইনিংসের শেষ ওভারে ফাস্ট বোলার আরশদীপ সিংয়ের এক ওভারে ২৭ রান লুটে নেয়। আরশদীপ সিংয়ের শেষ ওভারে নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ড্যারেল মিচেল (৬-নো বল, ৬, ৬, ৪, ০, ২, ২) ২৭ রান করেছিলেন। শেষ ওভারে আরশদীপের ২৭ রানের উপর ভর করে নিউজিল্যান্ড ভারতের সামনে ১৭৭ রানের বিশাল লক্ষ্যমাত্রা স্থির করতে সক্ষম হয়। ফলশ্রুতিতে খুব শীঘ্রই তার আন্তর্জাতিক ক্যারিয়ার সমাপ্ত হতে পারে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Related Articles

Back to top button