দেশনিউজপলিটিক্স

ত্রিপুরায় এবার দিদি বনাম দিদি, বাংলার দিদিকে ঠেকাতে ত্রিপুরায় মাঠে নামছেন বিজেপির দিদি

কে এই ত্রিপুরার দিদি?



আগামী বিধানসভা নির্বাচনের জন্য ত্রিপুরায় একেবারে সর্বশক্তি দিয়ে ঝাঁপাতে পড়েছে তৃণমূল কংগ্রেস। কিন্তু তৃণমূল কংগ্রেসের রাস্তা আটকাতে এবারে ভারতীয় জনতা পার্টির তরফ থেকে নিয়ে আসা হচ্ছে দিদিকে।  তবে এই দিদি কিন্তু মমতা নন, জানা যাচ্ছে ত্রিপুরার মানুষের মুখে দিদি নামে পরিচিত প্রতিমা ভৌমিক কে এবারে কাজে লাগাতে চলেছে ভারতীয় জনতা পার্টি। সদ্য কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন তিনি। আগামী ১৬ আগস্ট ত্রিপুরার মাটিতে খেলা হবে দিবস পালন করবে তৃণমূল কংগ্রেস। সেই উৎসব এর পরিবর্তে পাল্টা একটি কর্মসূচি গ্রহণ করবে বিজেপি। বিজেপির এই কর্মসূচির পুরোধা থাকতে চলেছেন বিজেপি নেত্রী তথা দিদি প্রতিমা ভৌমিক।

আগামী সোমবার থেকে টানা চারদিন আশীর্বাদ যাত্রা নামক একটি কর্মসূচিগ্রহণ করতে চলেছে ভারতীয় জনতা পার্টি। এই কর্মসূচিতে বিমানবন্দর থেকে বিজেপি সদর দপ্তর পর্যন্ত বাইক মিছিল করে নিয়ে আসা হবে প্রতিমা ভৌমিক কে। চার দিন ধরে এই আশীর্বাদ যাত্রা হবে। ত্রিপুরার 8 টি জেলায় ২০ টি বেশ বড় অনুষ্ঠান করবে বিজেপি। সেখানে বিজেপির সমস্ত মন্ত্রী বিধায়ক এবং আরো অনেকে উপস্থিত থাকলে চলেছেন। তবে সব থেকে বড় কর্মসূচি হলো, বিশেষ ব্যক্তিদের নিয়ে সৌজন্যে অনুষ্ঠান।

সূত্রের খবর, বিজেপির এই কর্মসূচিতে উপস্থিত থাকছেন জিমন্যাস্ট দীপা কর্মকার। সেই উদ্দেশ্যে ইতিমধ্যেই দীপা কর্মকারের বাড়িতে বিজেপি পৌঁছে গিয়েছে। তার সঙ্গে কথা বলা হচ্ছে বলেও খবর। আগামী 17 ই আগস্ট কল্যাণপুরে গ্রামীণ নাগরিক সংবর্ধনা দেওয়া হবে প্রতিমা ভৌমিক কে। তারপরেই 18 ই আগস্ট ত্রিপুরেশ্বরী মন্দিরে পূজা দেবেন তিনি। এর পরবর্তীতে উনিশে আগস্ট কমলাসাগর এ যাবেন কালী মন্দিরে পুজো দিতে।

আগামী বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস। আগামী নির্বাচনেও আগের বারের নির্বাচনের মতো মহিলা ভোটের উপরে গুরুত্ব দেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। তাই তার আগেই, সদ্য কেন্দ্রীয় মন্ত্রী হওয়া মহিলা নেত্রী কে সামনে রেখে এগোতেই চাইছে ভারতীয় জনতা পার্টি। মহিলা ভোট কাটার জন্য একজন মহিলাকে সামনে রাখবে বিজেপি। অর্থাৎ বাংলার দিদিকে ঠেকানোর জন্য বিজেপির অস্ত্র ত্রিপুরার দিদি।

Related Articles

Back to top button