×
নিউজরাজ্য

ব্যাংক এবং পোস্ট অফিস কর্মীরা উঠতে পারবেন স্টাফ স্পেশাল ট্রেনে, নির্দেশিকা রেল বোর্ডের

এতদিন শুধুমাত্র এবং স্বাস্থ্য কর্মীদের জন্য স্টাফ স্পেশাল ট্রেন থাকলেও এবারে তা চালু হয়ে গেল পোস্ট অফিস এবং ব্যাংকের কর্মীদের জন্য

Advertisement

ব্যাংক এবং পোস্ট অফিস কর্মীদের জন্য খুশির খবর শোনালো পূর্ব রেলওয়ে। পূর্ব রেলের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে আজ থেকে স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে পারবেন ব্যাংক এবং পোস্ট অফিসের সমস্ত কর্মী। ফলে অনুমতি পাওয়ার পরে স্বভাবতই স্বস্তিতে আছেন ব্যাংক এবং পোস্ট অফিসের কর্মীরা।

Advertisement

এতদিন পর্যন্ত শুধুমাত্র স্টাফ স্পেশাল ট্রেনে ওঠার অনুমতি ছিল রেল এবং স্বাস্থ্য কর্মীদের। এবারে ব্যাংক এবং পোস্ট অফিসের কর্মীরা এই বিশেষ সুবিধা গ্রহণ করতে পারবেন। দিন কয়েক আগে এই মর্মে অনুমতি চেয়ে রাজ্যের তরফে রেলের কাছে আবেদন করা হয়েছিল। সেই আবেদনে সাড়া দিয়ে বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে, আজ অর্থাৎ শুক্রবার থেকে পোস্ট অফিস এবং ব্যাংকের সমস্ত কর্মী স্পেশাল ট্রেনে যাতায়াত করতে পারবেন। ইতিমধ্যেই স্টেশনের আধিকারিকদের কাছে এই অনুমতি পত্র পাঠিয়ে দেওয়া হয়েছে।

তবে পূর্ব রেলওয়ে জানিয়েছে, যে কর্মীরা ট্রেনে যাতায়াত করতে চাইছেন তাদের মান্থলি কেটে যাতায়াত করতে হবে। তবে রেলের কাছে এখনও উত্তর আসেনি যে ঠিক কতজন কর্মী উঠবেন ট্রেনে। রাজ্যের কাছে এই নিয়ে একটি বিস্তারিত তালিকা চেয়ে পাঠানো হয়েছে।

Advertisement

সারা পশ্চিমবঙ্গে কার্যত লকডাউন চলার কারণে বর্তমানে গণপরিবহন সম্পূর্ণরূপে বন্ধ। এই পরিস্থিতিতে যারা জরুরি কাজের সঙ্গে যুক্ত ছিলেন তাদের নিজের অফিসে যেতে সমস্যা হচ্ছিল। বিশেষ করে ব্যাংক এবং পোস্ট অফিসের কর্মীরা নিজের গন্তব্যস্থলে যেতে পারছিলেন না সঠিক সময়ে এবং সঠিকভাবে।এছাড়াও সেখানে যেতে গেলে তাদের অনেক বেশি টাকা খরচ করতে হচ্ছিল। তাই এইবারে কিছুটা হলেও সুবিধা পেতে চলেছেন পোস্ট অফিস এবং ব্যাংকের কর্মীরা। তবে যতক্ষণ না গণপরিবহন সম্পূর্ণরূপে চালু হবে ততক্ষণ পর্যন্ত তাদের সমস্যা সম্পূর্ণরূপে সমাধান হবে না।

Related Articles

Back to top button