নিউজদেশ

PNB ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকলে এক্ষুনি এই কাজ করুন, নাহলে টাকা লেনদেন বন্ধ হয়ে যাবে

PNB-এর এই আল্টিমেটামটি গ্রাহকদের জন্য একটি গুরুত্বপূর্ণ বার্তা

×
Advertisement

আজকালকার দিনে প্রায় প্রত্যেকটি মানুষ কোনো না কোনো ব্যাঙ্কে অ্যাকাউন্ট খুলে রাখেন। এরমধ্যে যাদের যাদের পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে, তাদের জন্য এল বড় আপডেট। ব্যাঙ্ক সরাসরি জানিয়ে দিয়েছে যে পিএনবি একটি বড় পরিবর্তন করতে চলেছে যার ফলে লক্ষ লক্ষ গ্রাহক ওই দিনের পর থেকে আর্থিক লেনদেনসহ অনেক ব্যাঙ্কিং কাজকর্ম আর করতে পারবেন না।

Advertisements
Advertisement

আসলে দেশের অন্যতম বৃহৎ সরকারি ব্যাংক পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক বা PNB তাদের গ্রাহকদের জন্য KYC আপডেট করার জন্য একটি আল্টিমেটাম জারি করেছে। ব্যাংকের তরফে জানানো হয়েছে, যেসব গ্রাহকের KYC ৩০ সেপ্টেম্বর, ২০২৩ এর পরেও আপডেট করা হয়নি, তাদের অবশ্যই ১৮ ডিসেম্বর, ২০২৩ এর মধ্যে তাদের KYC আপডেট করতে হবে। যদি কোনও গ্রাহক এই তারিখের মধ্যে তাদের KYC আপডেট না করে, তাহলে তাদের অ্যাকাউন্ট থেকে লেনদেন করা হবে।

Advertisements

PNB-এর তরফে জানানো হয়েছে, KYC আপডেট করার জন্য গ্রাহকরা ব্যাংকের যেকোনো শাখায় যেতে পারেন। এছাড়াও, তারা PNB One অ্যাপ, IBS, ইমেল এবং পোস্টের মাধ্যমেও তাদের KYC আপডেট করতে পারেন। PNB-এর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ব্যক্তিগত অ্যাকাউন্টের জন্য KYC আপডেট করার জন্য নিম্নলিখিত সরকারি নথি ব্যবহার করা যেতে পারে পাসপোর্ট, PAN কার্ড, ভোটার ID, ড্রাইভিং লাইসেন্স, NREGA জব কার্ড, আধার কার্ড। এছাড়াও, ইলেকট্রিসিটি বিল, টেলিফোন বিল, ওয়াটার বিল, পোস্টপেইড মোবাইল বিল, ওয়াটার বিল এবং গ্যাস বিল ব্যবহার করা যেতে পারে।

Advertisements
Advertisement

PNB-এর এই আল্টিমেটামটি গ্রাহকদের জন্য একটি গুরুত্বপূর্ণ বার্তা। KYC আপডেট করা একটি আইনি প্রয়োজনীয়তা। এটি গ্রাহকদের অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করতে সাহায্য করে। তাই, PNB গ্রাহকদের অবশ্যই ১৮ ডিসেম্বর, ২০২৩ এর মধ্যে তাদের KYC আপডেট করে ফেলা উচিত।

Related Articles

Back to top button