নিউজরাজ্য

মমতার ফোনে সাড়া দিলেন মোদি, বন্যায় মৃত এবং আহতদের ক্ষতিপূরণ এর ঘোষণা নমোর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেওয়া হয়েছে এবারে বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করবে কেন্দ্রীয় সরকার

×
Advertisement

মমতার ফোন এবং চিঠিতে হলো কাজ। প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ঘোষণা করলেন বন্যা পরিস্থিতির কারণে মৃত এবং আহতদের অর্থ সাহায্য করবে কেন্দ্রীয় সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী কে ফোন করে জানিয়ে ছিলেন আজকে সকালেই। এছাড়াও দামোদর ভ্যালি কর্পোরেশন এর বিরুদ্ধে নালিশ করে চিঠি দিয়েছেন। এর পরেই আজকে রাতের দিকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতা করার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়াও আহতদের পরিবারকে ৫০ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

Advertisement

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে টুইট করে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী জাতীয় ত্রাণ তহবিল থেকে পশ্চিমবঙ্গে বন্যার জেরে মৃতদেহকে পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। ”

মৃত এবং আহতদের সংখ্যাটা পরিসংখ্যান থেকে একেবারে পরিষ্কার। জানা যাচ্ছে, এই বন্যার কারণে ১ লক্ষ ১৩ হাজার ১৮১ জনকে দুর্গত এলাকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এছাড়াও ৩৬১ ত্রাণশিবির খোলা হয়েছে। বর্তমানে ২৩ জন এই বন্যার কারণে মৃত্যু। তার মধ্যে জলে ডুবে মারা গিয়েছেন ৭ জন। বজ্রপাতে মারা গিয়েছেন ৬ জন। তড়িতাহত হয়ে মারা গিয়েছে ২জন। কালিম্পং ধসে চাপা পড়ে মারা গিয়েছেন ২জন।

Advertisement

সকালে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলার পরে সরাসরি দামোদর ভ্যালি কর্পোরেশনের কাজ নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে ফোন করে মমতা রাজ্যের বন্যা পরিস্থিতির ব্যাপারে কথাবার্তা বলেন। তারপরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মদি আহত এবং বন্যার্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা কথা ঘোষণা করেন।

Related Articles

Back to top button