Categories: দেশনিউজ

লকডাউনের ভবিষ্যৎ কি? দেশবাসীর উদ্দেশে ফের ভাষণ দেবেন মোদী

Advertisement

Advertisement

লকডাউন শেষ হতে আর হাতে গোনা কয়েকদিন বাকি। এরপর লকডাউনের সময়সীমা বাড়বে কিনা সে বিষয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে তার আগে শনিবার সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে পুনরায় ভিডিও কনফারেন্সে বৈঠক করবেন মোদী। আর সেদিনই লকডাউনের সময়সীমা বাড়ানোর ক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

Advertisement

এদিকে দেশে যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে, এইসময় লকডাউন ওঠালে দেশে আরও বিপর্যয় নেমে আসবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আজ সকাল পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬৪১২-তে দাঁড়িয়েছে। এখন লকডাউন উঠিয়ে দিলে করোনা নিয়ন্ত্রণ করা মুশকিল হয়ে পর্বে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাই বিশেষ কিছু পদক্ষেপ গ্রহণ করা হবে বলে সূত্রের খবর। ধাপে ধাপে লকডাউন তোলা হবে বলে শোনা যাচ্ছে।

Advertisement

এদিকে ওড়িশা সরকার কেন্দ্রের আগেই আগামী ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়িয়ে দিয়েছে। অন্যান্য রাজ্যের পক্ষ থেকেও লকডাউন বাড়ানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানানো হয়েছে। দীর্ঘদিন লকডাউন হবার ফলে দেশের অর্থনীতির অবস্থা সঙ্কটজনক পরিস্থিতির মধ্যে দাঁড়িয়ে আছে বলে জানিয়েছে আরবিআই। এর সাথে দেশে বেকারত্বের হার ক্রমশ বাড়ছে বলে সমীক্ষায় পাওয়া গেছে। পর্যটন ব্যবসা থেকে শুরু করে পরিবহন ব্যবসা সমস্ত কিছুর গ্রাফ নিচের দিকে রয়েছে।

Advertisement