ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

চাকরিবাকরি না থাকলেও চিন্তা নেই, কেন্দ্র সরকার দিচ্ছে ১০ লক্ষ টাকা

Advertisement

Advertisement

আমরা আপনাকে অর্থ উপার্জন করার একটি সহজ উপায় বলতে যাচ্ছি যা সবার মন জয় করার জন্য যথেষ্ট। সরকার এখন একটি প্রকল্প চালু করেছে যা মানুষকে অর্থ উপার্জনের সুযোগ দিচ্ছে। আপনার যদি সরকারি বা বেসরকারি চাকরি না থাকে এবং অর্থ উপার্জনের কথা ভাবছেন, তাহলে মোটেও চিন্তা করবেন না। আমরা আপনাকে এমন একটি স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি যা আপনাকে ১০ লক্ষ টাকা পর্যন্ত দেবে। এই অর্থের সাহায্যে আপনি একটি সহজ ব্যবসা শুরু করতে পারেন, যা একটি সুবর্ণ সুযোগের চেয়ে কম হবে না। সরকার কর্তৃক এই প্রকল্পের নাম এবং বিশেষত্ব জানতে, আপনাকে আমাদের নিবন্ধটি পুরোটা পড়তে হবে।

Advertisement

মোদী সরকার প্রধানমন্ত্রী মুদ্রা ঋণ চালু করেছে, যা সকলের মন জয় করছে। এই প্রকল্পের আওতায় মানুষ স্বাচ্ছন্দ্যে ৫০ হাজার টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ পাচ্ছেন। আপনি দশ লক্ষ টাকা পর্যন্ত ঋণ নিয়ে যে কোনও কাজ শুরু করতে পারেন।

Advertisement

Advertisement

এই ঋণকে তিন ভাগে ভাগ করা হয়েছে। ছোটো ঋণের আওতায় ৫০ হাজার টাকা দেওয়া হয়। এ ছাড়া কিশোর লোন অনুযায়ী মানুষ সহজেই ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পেয়ে যায়। তরুন লোনের আওতায় মানুষকে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হয়। মোদী সরকার ২০১৫ সালে প্রধানমন্ত্রী মুদ্রা ঋণ প্রকল্প চালু করেছিল। এই প্রকল্প অনুযায়ী, সরকার কোনও গ্যারান্টি ছাড়াই ৫০,০০০ থেকে ১০ লক্ষ টাকা দেওয়ার কাজ করে। ঋণে কোনো প্রসেসিং ফি দিতে হয় না।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলি ছাড়াও, আপনি সমবায় ব্যাঙ্ক, আঞ্চলিক গ্রামীণ ব্যাঙ্ক, ক্ষুদ্র আর্থিক ব্যাঙ্ক এবং এনবিএফসি থেকেও এই ঋণ লাভ করতে পারবেন। ঋণের ওপর ১০ থেকে ১২ শতাংশ পর্যন্ত সুদ পরিশোধ করা হয়। আপনি mudra.org.in অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ঋণের জন্য আবেদন করতে পারেন।

Recent Posts