Categories: দেশনিউজ

পিএম মোদি পোস্ট অফিস স্কিমে বিনিয়োগ করুন, এইভাবে বিশাল ট্যাক্স বাঁচান

আপনি ফিক্সড ডিপোজিট এর চেয়ে বেশি সুদ পাচ্ছেন এই স্কিমে

Advertisement

Advertisement

বর্তমানে বাজারে অসংখ্য বিনিয়োগের বিকল্প থাকলেও, ট্যাক্স বাঁচানোর কথা মাথায় আসলে আমরা বিকল্প খুঁজতে শুরু করি। যদি আপনিও ট্যাক্স বাঁচানোর জন্য বিনিয়োগের বিকল্প খুঁজছেন, তাহলে এই খবরটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডাকঘরে বেশ কিছু স্কিম রয়েছে যেখানে বিনিয়োগ করে আপনি আপনার মোটা অংকের টাকা বাঁচাতে পারেন। এই স্কিমগুলির প্রতি সাধারণ মানুষের বেশ আগ্রহ রয়েছে। কিন্তু, আপনি কি জানেন যে দেশের প্রধানমন্ত্রীও ডাকঘরের স্কিমগুলিতে বিনিয়োগ করেন?

Advertisement

হ্যাঁ, ঠিকই শুনেছেন! প্রধানমন্ত্রী মোদীও ট্যাক্স বাঁচানোর জন্য ডাকঘরের স্কিমে টাকা বিনিয়োগ করেছেন। প্রধানমন্ত্রী যে স্কিমগুলিতে টাকা বিনিয়োগ করেছেন তার মধ্যে একটি হল ডাকঘরের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট (NSC)। এতে আপনার বিনিয়োগ করা টাকা নিরাপদ থাকে এবং প্রতি বছর আপনি ট্যাক্স সুবিধাও পান। এই স্কিমে, আপনি ফিক্সড ডিপোজিট অর্থাৎ FD-এর চেয়ে বেশি সুদ পাচ্ছেন।

Advertisement

ডাকঘরের এই স্কিমে আপনাকে ন্যূনতম ১০০০ টাকা বিনিয়োগ করতে হবে। আপনি NSC-তে যেকোনো পরিমাণ টাকা বিনিয়োগ করতে পারেন। এতে বিনিয়োগের কোনও সর্বোচ্চ সীমা নেই। NSC-এর লক-ইন পিরিয়ড ৫ বছর। NSC-তে বিনিয়োগ করা টাকার উপর আপনি আয়কর আইনের সেকশন 80C-এর অধীনে ট্যাক্স ছাড় ক্লেম করতে পারেন। NSC একজন ব্যক্তির থেকে অন্য ব্যক্তির নামে ট্রান্সফার করা যেতে পারে। আপনি যদি এই স্কিমে বিনিয়োগ করতে চান, তাহলে যেকোনো ডাকঘরে গিয়ে এর জন্য অ্যাকাউন্ট খুলতে পারেন। দেশজুড়ে ইন্ডিয়া পোস্টের ডাকঘরের সংখ্যা ১.৫ লক্ষেরও বেশি। আপনি যেখানে খুশি অ্যাকাউন্ট খুলতে পারেন।

Advertisement

Recent Posts