খেলাক্রিকেট

Sourav Ganguly: ‘মানুষ মাত্রই ভুল হতেই পারে!’ সমস্ত দ্বিধা ভুলে বিরাট-রোহিতের পাশে সৌরভ গাঙ্গুলী

ব্যাট হাতে পুরো টুর্নামেন্টে মাত্র ২৬৮ রান করেছেন রোহিত শর্মা। রোহিতের গড় ছিল ১৯.১৪ ও স্ট্রাইক রেট ছিল ১২০.১৭। সর্বোচ্চ রান ৪৮।

×
Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী সম্প্রতি রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে নিয়ে বিরাট মন্তব্য করেছেন। সম্প্রতি ভারতীয় প্রিমিয়ার লিগে বিরাট কোহলি এবং রোহিত শর্মার হতাশাজনক পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠেছে একাধিক মাধ্যমে। তবে সমস্ত কিছু পেছনে ফেলে বিরাট-রোহিতের পাশে দাঁড়িয়েছেন সৌরভ গাঙ্গুলি। সংবাদমাধ্যমের দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলী বলেছেন,”মানুষ মাত্রই ভুল হতে পারে। তবে নিঃসন্দেহে ওরা দুজন বর্তমান সময়ের কিংবদন্তি ক্রিকেটার। রানে ফিরতে একটিমাত্র ম্যাচের প্রয়োজন। তাছাড়া রোহিত শর্মা চ্যাম্পিয়ন অধিনায়ক। পাঁচবারের আইপিএল টাইটেল এবং একবার এশিয়া কাপ জিতেছেন। তাই তাদের নিয়ে চিন্তার কোন কারণ নেই।”

Advertisement

যদিও আইপিএলের মেগা আসরে ব্যাট হাতে ধারাবাহিক ব্যর্থতার পরিচয় দিয়েছেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা। তাছাড়া নেতা হিসেবেও পুরোপুরি ব্যর্থ হয়েছেন হিটম্যান। আইপিএলের গ্রুপ পর্যায়ে টানা আট ম্যাচে হেরে আইপিএলের ইতিহাসে লজ্জাজনক রেকর্ড গড়েছেন তিনি। তাছাড়া তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৪ ম্যাচে জয়লাভ করে পয়েন্ট টেবিলের দশম স্থানে আইপিএলে নিজেদের পথচলার সমাপ্তি ঘোষণা করেছে।

বর্তমান সময়ের কিংবদন্তি দুই ব্যাটসম্যানের চলতি আইপিএলে পারফরম্যান্স দেখলে হতাশ হবেন যে কোন ক্রিকেটপ্রেমী। ব্যাট হাতে পুরো টুর্নামেন্টে মাত্র ২৬৮ রান করেছেন রোহিত শর্মা। রোহিতের গড় ছিল ১৯.১৪ ও স্ট্রাইক রেট ছিল ১২০.১৭। সর্বোচ্চ রান ৪৮। অন্যদিকে গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচে ৭৩ রানের লম্বা ইনিংসের উপর ভর করে কিছুটা সম্মান রেখেছেন বিরাট কোহলি। চলতি মৌসুমে ১৪ ম্যাচে কোহলি করেছেন ২৯৯ রান। গড় ২১.৬৭। স্ট্রাইক রেট ১১৩.৪৬। দুটি অর্ধশতরান ও তিনটে গোল্ডেন ডাক রয়েছে কোহলির ঝুলিতে। আর এটিই আইপিএলে গত ১৪ বছরে সবথেকে খারাপ পারফরমেন্স কোহলির।

Advertisement

Related Articles

Back to top button