নিউজব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

ATM-র সুবিধা মেটাবে Paytm, এবার বাড়িতেই পৌঁছে যাবে টাকা

এবার বাড়িতেই টাকা পৌঁছে দেবে পেটিএম পেমেন্টস ব্যাংক। লক ডাউনের ফলে বাড়ি থেকে বাইরে বেরোনো অনেকের পক্ষেই সম্ভব হচ্ছে না। বিশেষত বয়স্ক ব্যক্তিরা যেতে পারছেন না ব্যাংকে। এবার তাঁদের কথা মাথায় রেখেই পেটিএম পেমেন্টস ব্যাংক এই নতুন উদ্যোগ নিয়েছে। এই পরিষেবার মাধ্যমে ১০০০ টাকা থেকে ৫০০০ টাকা পর্যন্ত তুলতে পারা যাবে। দিল্লিতে এই পরিষেবা প্রাথমিক ভাবে শুরু করেছে এই সংস্থা।

আরো পড়ুন :  পরিযায়ী শ্রমিকদের রেশন দেওয়ার প্রক্রিয়া চালু করলো রাজ্য সরকার, জানুন মাথাপিছু কি কি পাবেন

লক ডাউনের সময় ৬০০ কোটি টাকার আমানত তুলেছে পেটিএম পেমেন্টস ব্যাংক। এছাড়া এই ব্যাংকের সেভিংস্ অ্যাকাউন্টে ১০০০ কোটি টাকার আমানত রয়েছে। সংস্থার তরফে এমনটাই জানান হয়েছে। টানা এক মাসেরও বেশি সময় ধরে দেশ জুড়ে লক ডাউনের ফলে বিভিন্ন সংস্থার ব্যবসা ও অর্থনৈতিক অবস্থা বেহাল দশার সৃষ্টি হয়েছে। আর এরই মাঝে ভিন্ন সুরে বার্তা দেয় পেটিএম পেমেন্টস্ ব্যাংক। পেটিএম পেমেন্টস ব্যাংকের CEO এবং ম্যানেজিং ডিরেক্টর সতীশ কুমার গুপ্ত জানিয়েছেন, এই ব্যাঙ্কে কয়েক মিলিয়ন মানুষ স্থায়ী আমানতের সুবিধা অনুভব করছেন। এটি তাঁদের কাছে একটি গর্বের বিষয়।

আরো পড়ুন :  করোনা ১০০% মরবে এই অ্যান্টিবডির দ্বারা, এমনই দাবি নেদারল্যান্ডের গবেষকদের

এছাড়া তিনি আরও বলেন, বেশ বড়ো সংখ্যার মানুষকে স্থায়ী আমানতের সুবিধার ব্যপারে আকৃষ্ট করতে পেরেছে এই ব্যাংক। এছাড়া এই ব্যাংকে অন্যান্য ব্যাংকের তুলনায় অনেক বেশি সুদ দেওয়া হচ্ছে। তাঁরা গ্রাহকদের ৭ শতাংশ হারে সুদ দিচ্ছেন। গ্রাহকেরা যেকোনো সময় আমানতের টাকা মূহুর্তেই তুলে নিতে পারে সেই সুবিধাও রয়েছে।

আরো পড়ুন :  কলকাতায় চলবে বেসরকারি বাস, ভাড়া বাড়বে একলাফে দ্বিগুণ থেকে তিনগুন

Related Articles

Back to top button