নিউজরাজ্য

দুয়ারে দুয়ারে সরকারের পর এবার ‘পাড়ায় পাড়ায় সমাধান’ নিয়ে হাজির রাজ্য সরকার

Advertisement

দুয়ারে দুয়ারে সরকারের পর এবার পাড়ায় পাড়ায় সমাধান নিয়ে হাজির তৃণমূল সরকার। বিধানসভা ভোট যত কাছে আসছে প্রশাসনকে আমজনতার আরো কাছে পৌঁছে দিতে নতুন নতুন কর্মসূচির ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন বোলপুরের প্রশাসনিক সভা থেকে নতুন পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পের ঘোষণা করে দিলেন।

মুখ্যমন্ত্রী জানালেন, দুয়ারে সরকার প্রকল্প থেকে দারুণ সাড়া পাওয়া গিয়েছে। অনেক ছোট ছোট কাজের জন্য সকলকে প্রশাসনের দোরে দোরে ঘুরতে হয়েছিল। তার ফলে মানুষকে সমস্যায় পড়তে হয়। এই সমস্যার সমাধানের উদ্দেশ্যে নতুন পাড়ায় পাড়ায় সমাধান প্রকল্পের উদ্যোগ নেওয়া হয়েছে তৃণমূলের তরফে থেকে। আগামী ২ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এই কর্মসূচি চলবে।

মুখ্যমন্ত্রী আরো বলেছেন,” এই সমস্ত কাজের জন্য বড় কোনো পরিকাঠামো তৈরি করার প্রয়োজন পড়বে না। আপনারা ছোট ছোট ক্যাম্প করে মিশন মোডে কাজ করতে পারবেন। যেমন ধরুন, আপনাদের পাড়ায় একটা কালভাট দরকার। কিন্তু অনেক জায়গায় ঘুরে সেই কাজটা এখনও পর্যন্ত হয়নি। এবার নতুন কর্মসূচিতে স্থানীয় এলাকার ক্যাম্প থেকে আপনি এই সমস্ত সমস্যার নিষ্পত্তি করতে পারবেন।”

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কথার রেশ ট্রেনে বললেন,”আগামী ২ জানুয়ারি সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েই নতুন পাড়ায় পাড়ায় সমাধান কর্মসূচির সমস্ত তথ্য জানিয়ে দেওয়া হবে। যেভাবে দুয়ারে দুয়ারে সরকার প্রকল্প কাজ করেছে, ঠিক একইভাবে পাড়ায় পাড়ায় সরকার কর্মসূচিতে কাজ করা হবে। এর জন্য একটি আলাদা টাস্কফোর্স গঠন করা হবে। গোটা প্রকল্পের কাজ দেখাশোনা করার জন্য আলাদা প্রিন্সিপাল সেক্রেটারি থাকবেন। সরকারি আধিকারিকরা এখন কাজে ব্যস্ত। এই কারণে পাড়ায়-পাড়ায় সমাধান প্রকল্পের জন্য আলাদা আধিকারিকদের দায়িত্ব দেওয়া হবে। কোন পাড়ার সমস্যা থেকে শুরু করে ছোটখাটো কোনো পারিবারিক সমস্যা সব কিছু ছোট ছোট ক্যাম্প এর মাধ্যমে সমাধান করা হবে।” মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, “নির্দিষ্ট সমস্যার সমাধান কতটা এগোনো গেল, তা ওই আধিকারিক ওই ব্যক্তিকে জানিয়ে দেবেন।”

Tags

Related Articles

Back to top button