Categories: নিউজ

সীমান্তবর্তী এলাকায় লাগাতার গোলাবর্ষণ পাক সেনার, মাঝ রাতেই ঘরবাড়ি ছেড়ে বেরোতে হল গ্রামবাসীদের

Advertisement

Advertisement

শ্রীনগর: সীমান্তবর্তী এলাকায় গোলাবর্ষণ, সীমান্তবর্তী এলাকায় লুকিয়ে আক্রমণ চালিয়ে এলাকার লোকজনদের ভয় দেখানো এবং সর্বোপরি এসব করে ভারতীয় সেনাদের দৃষ্টি আকর্ষণ করে অন্য পথ দিয়ে জঙ্গি অনুপ্রবেশ ঘটনোর ব্যাপারে পাকিস্তান একেবারে সিদ্ধহস্ত, এমনটা বলাই যায়। তবে এবার ভারতীয় সেনাদের দৃষ্টি আকর্ষণ করতে তারা যেটা করলেন, তা একবারে কাপুরুষোচিত একটা ঘটনা, এমনটাই সমালোচকরা বলছেন। জম্মু-কাশ্মীরের পুঞ্চ এলাকায় সীমান্তবর্তী গ্রামগুলিতে রাতের পর রাত গোলাবর্ষণ চালায় পাক সেনা। ভয় পেয়ে কার্যত মাঝ রাতে বাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ে যেতে বাধ্য হন গ্রামবাসীরা।

Advertisement

জানা গিয়েছে, রবিবার রাতে সীমান্তবর্তী এলাকার একাধিক গ্রামে গোলাবর্ষণ করে পাক সেনা। ফলে খুব স্বাভাবিকভাবেই আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। ভারতীয় সেনা এবং বিএসএফ জওয়ানদের তত্ত্বাবধানে মাঝ রাতেই তাদেরকে বাড়ি থেকে বের করে নিরাপদ আশ্রয় নিয়ে যাওয়া হয়। শুধুমাত্র ভারতীয় সেনাদের দৃষ্টি আকর্ষণ করে অন্যদিক থেকে তাদের চোখ সরানো কারণেই এমন ঘটনা ঘটাচ্ছে পাক সেনা। এমনটাই মনে করছে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রক। এর ফলে ভারতীয় সেনার এদিকে নজর থাকলে অন্যদিক দিয়ে দেশে জঙ্গি অনুপ্রবেশ করাতে পাকিস্তানের সুবিধা হবে, এমনটাই মনে করছে বিশেষজ্ঞ মহল।

Advertisement

প্রসঙ্গত, এই ঘটনা প্রথম নয়। এর আগেও একাধিকবার ভারতীয় সেনাদের নিজেদের দিকে দৃষ্টি আকর্ষণ করিয়ে অন্যদিক দিয়ে জঙ্গি অনুপ্রবেশ করার পরিকল্পনা করে পাক সেনারা এমন গোলাবর্ষণের ঘটনা ঘটিয়েছে। চলতি মাসের শুরুতেই দুবার সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছিল পাকিস্তান। সেই ঘটনায় দু’জন সেনা শহীদ হয়েছিলেন এবং গুরুতর জখম হয়েছিলেন পাঁচজন সেনা। তবে রবিবারের এই ঘটনায় পাকিস্তানকে ছেড়ে কথা বলেনি ভারতীয় সেনা। তাঁরাও পাল্টা জবাব দিয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement