১৬ অক্টোবর প্রকাশিত হতে চলেছে অভিন্ন মেডিক্যাল প্রবেশিকার ফল

Advertisement

Advertisement

আগামি ১৬ ই অক্টোবর অভিন্ন মেডিক্যাল প্রবেশিকার ফল। সুপ্রিম কোর্ট বুধবার ফের পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছে। যারা ১৩ই সেপ্টেম্বর পরীক্ষা দিতে পারেননি সেই সমস্ত ছাত্র ছাত্রীরা পরীক্ষা দেবে। এমনকি যারা কন্টেনমেন্ট জন্যে থাকার কারণে পরীক্ষা দিতে পারেনি তারা আগামী ১৪ই অক্টোবর পরীক্ষা দিতে পারবে। পরীক্ষার আগেই কলকাতার ৬৬ টি পরীক্ষা কেন্দ্রে নেওয়া হয়েছিলো চূড়ান্ত প্রস্তুতি।

Advertisement

পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা নেওয়ার সময় মানা হয় করোনার কঠোর নিয়ম সমূহ। ন্যাশনাল টেস্টিং এজেন্সির গাইডলাইন মেনে ক্লাস রুম গুলো স্যানিটাইজ করার পাশাপাশি দুপুর দুটো থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এই পরীক্ষা হয়। পরীক্ষা নেওয়ার পাশাপাশি বজায় রাখা হয় সকল করোনা বিধি। ডিপিএস রুবি পার্ক স্কুল চত্বরে এবং স্কুলের ভেতরে বিভিন্ন অংশ, ক্লাসরুম গুলিও স্যানিটাইজ স্যানিটাইজ করা হয়।

Advertisement

জানানো হয়েছিলো সামাজিক দূরত্ব বজায় রাখতে এক একটি ক্লাস রুমে ৪০ জন ছাত্রছাত্রীর বদলে পরীক্ষা দেবেন ১২ জন ছাত্র-ছাত্রী। এমনকি ন্যাশনাল টেস্টিং এজেন্সির গাইডলাইন মোতাবেক প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে রাখা ছিলো আইসোলেশন রুম। জানানো  হয়েছিলো কোন ছাত্র ছাত্রীর তাপমাত্রা ৯৮.৪ ডিগ্রি তাপমাত্রার ওপরে হয় তাহলে আইসোলেশন রুমে বসে পরীক্ষা দিতে পারবেন ওই সকল ছাত্রছাত্রীরা।

Advertisement

এছাড়াও পরীক্ষা কেন্দ্রে ঢোকার সময় পুরোনো মাস্ক ছেড়ে কেন্দ্র থেকেই দেওয়া মাস্ক পড়তে হবে বলেও জানানো হয়। আর মাত্র তিন দিনের অপেক্ষা তার পরেই বেড়িয়ে যাবে ফলাফল। কিন্তু করোনা আবহে ফলাফল কি হবে সেই নিয়ে অনেকেই অনেক চিন্তায় আছেন।