দেশনিউজপলিটিক্স

করোনা মোকাবিলায় মোদী সরকারের ভূমিকা প্রশংসনীয়, বললেন পি চিদাম্বরম পুত্র

গোটা বিশ্ব আশঙ্কিত নোভেল করোনা ভাইরাস নিয়ে। যা এখন চীন থেকে সরে প্রভাব বিস্তার করেছে ইতালিতে। মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের পরিস্থিতিও খুব বিপজ্জনক। ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৪৭ জন। মৃত্যু হয়েছে ৩ জনের। কর্ণাটক ও দিল্লির দুই বাসিন্দা মৃত। আগামী কয়েকদিনে গোটা বিশ্ব এক ভয়াবহ পরিস্থিতির শিকার হতে চলেছে বলে দাবী করছে গবেষণা। গতকাল রাতে কলকাতায় এক যুবক ও তার পরিবারের মোট ৬ জনের শরীরে পাওয়া গিয়েছে কোভিড-১৯।

ইয়েস ব্যাংক ও করোনা ভাইরাস ইস্যুতে গত কয়েকদিন আগেই কেন্দ্রকে কটাক্ষ করেছিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা রাহুল গাঁধী। ইয়েস ব্যাংকের অনিশ্চয়তা নিয়ে এবং টাকা তছরুপের বিষয়ে কেন্দ্রকে কটাক্ষ করেছিলেন রাহুল গাঁধী। করোনা ভাইরাস আগামী কয়েকদিনে ভারতে আরও ভয়াবহ হবে এবং দেশে সুনামির মতো পরিস্থিতির সৃষ্টি হবে বলে এমন অচলায়তনের কথা জানিয়েছিলেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা।

আরও পড়ুন : করোনা নিয়ে গুজব ছড়ালেই যেতে হতে পারে জেল, কড়া পদক্ষেপ কলকাতা পুলিশের

কিন্তু এদিন করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে মোদী সরকারের পদক্ষেপ নিয়ে প্রশংসা করলেন কংগ্রেস সাংসদ তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম (Karti Chidambaram)। তিনি জানিয়েছেন, কেন্দ্রের তরফে করোনা নিয়ে যে পদক্ষেপ নেওয়া হয়েছে তা প্রশংসনীয়। তবে কোয়ারেন্টাইন সেন্টারগুলি নিয়ে কিছুটা অসন্তুষ্ট তিনি। এব্যাপারে তার মত, কোয়ারেন্টাইন সেন্টারগুলি অস্বাস্থ্যকর এবং নিম্নমানের। এইসময় যেসব নাগরিক বিদেশ থেকে ফিরছেন তাঁরা কোয়ারেন্টাইনের ব্যবস্থা নিয়ে অসন্তোষ প্রকাশ করছেন। তাদের সেলফ আইসোলেশনে থাকার অনুমতি দেওয়া হোক বলে জানিয়েছেন তিনি। অপরদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা অর্থাৎ WHO মোদী সরকারের পদক্ষেপ নিয়ে প্রশংসায় পঞ্চমুখ।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button