নিউজপলিটিক্সরাজ্য

১০ লক্ষ মানুষ নিজেকে চিহ্নিত করেছেন বিজেপি থেকে সুরক্ষিত হিসেবে, দাবী তৃণমূলের

Advertisement

২০২১ বিধানসভা নির্বাচনের দামামা ইতিমধ্যেই বেজে গিয়েছে। ডিজিটাল মাধ্যমে শুরু হয়ে গিয়েছে সমস্ত ধরনের ভোটের প্রচার। পিছিয়ে নেই বিজেপি-তৃণমূল কোন দলই। আর এই প্রচারের শুরুতেই একটি অভিনব পন্থা অবলম্বন করেছে। এই পন্থার নাম হল ‘ নিজেকে বিজেপির থেকে সুরক্ষিত রাখুন ‘ বা ‘ mark yourself safe from BJP ‘। এই কর্মসূচিতে খোলা হয়েছে একটি ওয়েবসাইট যা ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বলে তৃণমূল কর্তৃপক্ষের দাবি। এই ওয়েবসাইটে চলা ক্যাম্পেইনে ইতিমধ্যেই ১০ লক্ষের বেশি মানুষ নিজেকে নিরাপদ চিহ্নিত করেছেন।

তৃণমূল নেতৃত্বের থেকে জানানো হয়েছে, এই ক্যাম্পেইন অল্পদিনেই সাড়া ফেলে দিয়েছে। ১৭ নভেম্বর পর্যন্ত ১০ লক্ষের বেশি মানুষ নিজেকে বিজেপি থেকে সুরক্ষিত চিহ্নিত করেছেন। সাথেই এই ওয়েবসাইটে ভিজিট সংখ্যা ১৪ লক্ষেরও বেশি।

এই ক্যাম্পেইনের ওয়েবসাইটটি হল www.savebengalfrombjp.com এবং এই ওয়েবসাইটে আপনারা ঢুকলেই একাধিক প্রশ্ন পেয়ে যাবেন। আপনাকে জিজ্ঞাসা করা হবে ” আপনি কি ঘৃণার বিরুদ্ধে?” যদি আপনি হ্যাঁ ক্লিক করেন তাহলেই আপনি বিজেপি থেকে সুরক্ষিত হয়ে গেলেন। আপনি এই ওয়েবসাইটের লিংক আপনার যেকোন সোশ্যাল মিডিয়া প্রোফাইলে শেয়ার করতে পারবেন। এই ওয়েবসাইটে কিছু ভিডিও রয়েছে, যেখানে বিজেপির বিরুদ্ধে বেশ কিছু খবরের কোলাজ তৈরি করা হয়েছে।

শুধু ওয়েবসাইট নয়, তৃণমূলের তরফ থেকে একটি ফেসবুক গ্রুপ খোলা হয়েছে যেখানে ইতিমধ্যেই সদস্য সংখ্যা দাঁড়িয়েছে ৯৩,৩২৩। এই সদস্যদের অধিকাংশের বয়স ১৮ থেকে ৩৫ এর মধ্যে। তৃণমূলের এই কর্মসূচি বিজেপির স্বৈরতন্ত্র, অসাম্য এবং পছন্দের স্বাধীনতার বিরুদ্ধে একটি প্রতিবাদ বলে জানানো হয়েছে। টিএমসি জানাচ্ছে, প্রান্তিক মহিলাদের উপর হিংসা প্ররোচনা দেয় ভারতীয় জনতা পার্টি। তাই বিজেপির এই ধরনের কৌশলের বিরুদ্ধে বাংলা রুখে দাঁড়াবে এইভাবে।

Tags

Related Articles

Back to top button