ব্যবসা-বানিজ্য ও অর্থনীতিToday Trending Newsদেশনিউজরাজ্য

Gold Price Today: আজ সোনার দাম বেড়েছে, ১০ গ্রাম সোনার দর এত হয়েছে

আজ বুলিয়ান বাজারে ১০ গ্রাম সোনার দাম ১৪৯ টাকা বেড়েছে

Advertisement
Advertisement

সোনা রুপোর বাজার এখন সরগরম। প্রতিদিন নতুন করে পরিবর্তিত হচ্ছে দাম। কোন কোন দিন কমছে সোনার দাম আবার কোন কোনদিন আবার বৃদ্ধি পাচ্ছে। সবমিলিয়ে সোনা-রুপার দাম এখন প্রায় প্রতিদিনই উঠানামা করছে বলা যেতে পারে। কিছুদিন আগে যেমন সোনার দাম ছিল ৬০ হাজার টাকার উপরে, সেরকমভাবেই আজকে সোনার দাম আবার ৫৮ হাজারের ঘরে বিদ্যমান। বুলিয়ান বাজারে ১০ গ্রাম সোনার দর আজকে বেড়েছে। ১৪৯ টাকা বৃদ্ধি পেয়ে প্রতি ১০ গ্রামে এখন সোনার দাম ৫৮,৩৯৫ টাকা। একই সাথে দাম বেড়েছে রুপোর। ৭৯১ টাকা বৃদ্ধি পেয়ে প্রতি কিলোগ্রামে এখন রুপার দাম ৬৯,০৯৫ টাকা।

Advertisement
Advertisement

গত শুক্রবার সোনার দাম লেনদেন করছিল ৫৮,৫৪৪ টাকায়। প্রতি ১০ গ্রামে ১৪৯ টাকা বৃদ্ধি পেয়ে এখন সোনার দাম ৫৮,৩৯৫ টাকার স্তরে রয়েছে। এই দাম ২৪ ক্যারেট সোনার দাম। তবে ২২ ক্যারেট সোনার দাম কিন্তু এতটা বেশি বাড়েনি। গতকালে তুলনায় ১৩৬ টাকা বৃদ্ধি পেয়েছে ২২ ক্যারেট সোনার দাম। এই মুহূর্তে প্রতি ১০ গ্রামে ২২ ক্যারেট সোনার দাম ৫৩,৬২৬ টাকা।

Advertisement

বিশেষজ্ঞদের মতামত এ বছর সোনার দাম ৬৪ হাজার টাকা ছাড়িয়ে যেতে পারে। সেই হিসেবে দেখতে গেলে এখন সোনার দাম কিছুটা কম রয়েছে। তাই যদি আপনার কাউকে সোনা গিফট করতে হয় তাহলে এখনই হলো সবথেকে ভালো সময়। তার জন্য সোনা এখনই কিনে রাখুন এবং পরবর্তীতে যখন সেই অনুষ্ঠান হবে সেই অনুষ্ঠানে গিয়ে সোনা আপনি গিফট করতে পারেন। সে ক্ষেত্রে আপনার খরচটা অনেকটা কম হবে। অন্যদিকে যদি আপনি সোনায় বিনিয়োগ করতে চান তাহলে এক্ষুনি বিনিয়োগ করতে পারেন। ভবিষ্যতে যেহেতু ৬৪ হাজার টাকা পর্যন্ত দাম বাড়তে পারে তাই সেখানে আপনার কিন্তু অনেকটা লাভ হবে। তাই বেশি দেরি করবেন না, গোল্ড বন্ড ক্রয় করা হোক বা সোনার গয়না, সবটাই খুব তাড়াতাড়ি সেরে ফেললে এখনই আপনার মঙ্গল।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button