×
টেক বার্তা

লঞ্চ হতেই বাজারে জনপ্রিয় হয়ে উঠল Oben কোম্পানির নতুন স্পোর্টস ইলেকট্রিক বাইক Rorr, দেখুন ফিচার

২ ঘন্টা চার্জ দিলে আপনারা ২০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবেন এই বাইকে

Advertisement

জল্পনার অবসান করে ব্যাঙ্গালুরুর ইলেকট্রিক টু হুইলার নির্মাতা কোম্পানি ওবেন ইভি নিজেদের নতুন ইলেকট্রিক স্পোর্টস বাইক ভারতীয় বাজারের জন্য লঞ্চ করে দিলো কিছুদিন আগেই। আমাদের জানিয়ে রাখি এই নতুন ইলেকট্রিক বাইক এর নাম দেওয়া হয়েছে ওবেন রোর। ইলেকট্রিক বাইকে আপনি একেবারে ইউনিক স্পোর্টি ডিজাইন এবংতার সাথেই পেয়ে যাবেন আলাদা আলাদা ড্রাইভিং মোড এবং বেশ কিছু হাইটেক ফিচার।এছাড়াও খুব কম দামের মধ্যে ভারতীয় গ্রাহকদের জন্য বাজারে চলে এসেছে এই ইলেকট্রিক স্কুটার। চলুন জেনে নেওয়া যাক এই বাইকের ব্যাপারে এবং জেনে নেওয়া যাক এই বাইকের সমস্ত তথ্য।

Advertisement

এই নতুন ইলেকট্রিক বাইকে আপনারা পেয়ে যাবেন ৪.৪ কিলোওয়াট ঘন্টা ক্ষমতা বিশিষ্ট লিথিয়াম আয়ন ফাসফেট ব্যাটারি। এই বাইকে একটি ফিক্সড ব্যাটারি প্যাক লাগানো হয়ে থাকে। নর্মাল চার্জার এর মাধ্যমে মাত্র দু ঘন্টার মধ্যে এই ব্যাটারি আপনি পুরোপুরি চার্জ করে ফেলতে পারবেন এবং যদি আপনি এই ব্যাটারি চার্জ করেন তাহলে অনেকক্ষণ এই ব্যাটারি আপনাকে সাপোর্ট দিতে পারে। এই ইলেকট্রিক বাইক একটি পার্মানেন্ট ম্যাগনেট মোটর দেওয়া হয়েছে। এই মোটর ১০ কিলোওয়াট ম্যাক্সিমাম পাওয়ার এবং ৬২ ন্যানোমিটার সর্বাধিক টর্ক জেনারেট করতে পারে।

ইলেকট্রিক বাইক এর রেঞ্জ দুর্ধর্ষ। একবার চার্জ দিলে এই বাইক আপনারা ২০০ কিলোমিটার পর্যন্ত চলতে পারবেন। ইলেকট্রিক বাইক মাত্র তিন সেকেন্ডের মধ্যে ০ থেকে ৪০ কিলোমিটার এর গতি অর্জন করে নিতে পারে। ব্রেকিং আরও ভালো করার জন্য এই ইলেকট্রিক বাইকে সামনের এবং পেছনের চাকায় ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে। কোম্পানি এই বাইকে ১৭ ইঞ্চির অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার দিয়েছে। এই বাইকের সামনে রয়েছে টেলিস্কোপ ফর্ক সাসপেনশন এবং পিছনে আছে মোনোশক সাসপেনশন।

Advertisement

এছাড়াও এই বাইকে আপনারা ব্লুটুথ কানেক্টিভিটি, জিপিএস সিস্টেম, এলইডি হেডলাইট, এলইডি টেলল্যাম্প, এলইডি টার্ন ইন্ডিকেটর, এলইডি ডিআরএল এর মত কিছু ফিচার পেয়ে যাবেন। আপাতত ৯৯৯ টাকার টোকন মানি দিয়ে আপনারা এই বাইক বুক করে ফেলতে পারেন। এই ইলেকট্রিক বাইকের এক্স শোরুম দাম হতে চলেছে ১,০২,৯৯৯ টাকা।

Related Articles

Back to top button