নিউজ

প্রবীণ নাগরিকরা ৯.২৫% সুদ পাবেন FD-তে, এখনই এই অফারের সুবিধা নিন

প্রবীণ নাগরিকদের জন্য এই FD তে রিটার্ন রেট অনেকটাই বেশি থাকে সাধারণদের তুলনায়

Advertisement

Advertisement

বর্তমান সময় যেমনভাবে মানুষ অর্থ উপার্জন করছেন, ঠিক তেমনভাবেই বিনিয়োগের দিকে খেয়াল রাখছেন। বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের বিনিয়োগের স্কিম রয়েছে এবং তার থেকে বেশ ভালো পরিমাণ টাকা ফেরতও পাওয়া যায়। আপনি যদি বিনিয়োগ করে সর্বোচ্চ সুদ পেতে চান, তাহলে আজকের এই প্রতিবেদনটি অবশ্যই আপনার জন্য। আসলে উচ্চ রিটার্ন পেতে আপনি সরকারি স্কিম ছাড়াও আপনি FD স্কিমে বিনিয়োগ করতে পারেন। FD-তে সুদের হার বিভিন্ন হারে ব্যাঙ্কগুলি প্রদান করে। আর প্রবীণ নাগরিকদের জন্য এই FD তে রিটার্ন রেট অনেকটাই বেশি থাকে। সম্প্রতি প্রবীণ নাগরিকদের জন্য একটি ব্যাঙ্ক ৯.২৫% হারে সুদ দিচ্ছে FD তে। বিস্তারিত জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisement

সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক সম্প্রতি ২ কোটি টাকার কম পরিমাণের নির্বাচিত মেয়াদের স্থায়ী আমানতের (FD) সুদের হার বৃদ্ধি করেছে। এই পরিবর্তনের ফলে বয়স্ক নাগরিকরা এখন ৯.২৫% পর্যন্ত সুদ পেতে পারবেন। আসলে ব্যাঙ্ক ২৫ মাসের FD-তে সুদ ০.৪১% বৃদ্ধি করেছে। নতুন সুদের হার ১ মার্চ, ২০২৪ থেকে কার্যকর হয়েছে। এই পরিবর্তনের পর সাধারণ মানুষের জন্য FD-তে সুদের হার ৪% থেকে ৯.০১% এবং বয়স্কদের জন্য ৪.৫০% থেকে ৯.২৫% পর্যন্ত হয়েছে। ব্যাঙ্ক তার সেভিংস অ্যাকাউন্ট গ্রাহকদের ৫ থেকে ২৫ কোটি টাকার স্ল্যাবে ৭.৭৫% পর্যন্ত সুদ দিচ্ছে।

Advertisement

১ বছরে সাধারণ মানুষের জন্য ৬.৮৫% এবং বয়স্কদের জন্য ৭.৩৫%, ১ বছর থেকে ১৫ মাস পর্যন্ত সাধারণ মানুষের জন্য ৮.২৫%, বয়স্কদের জন্য ৮.৭৫%, ১৮ মাসের বেশি সাধারণের জন্য ৮.৫০% এবং বয়স্কদের জন্য ৯% সুদ পাবেন। আর ২ বছর ২ দিনে ৮.৬৫ শতাংশ সুদ পাচ্ছেন এবং প্রবীণ নাগরিকরা ৯.১০ শতাংশ সুদ পাচ্ছেন। এই সুদের হার ২ কোটি টাকার কম পরিমাণের FD-এর জন্য প্রযোজ্য। ২ কোটি টাকার বেশি FD-এর জন্য সুদের হার আলাদা। সূর্যোদয় স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক FD-তে বিনিয়োগের জন্য একটি আকর্ষণীয় বিকল্প হয়ে উঠেছে। ব্যাঙ্ক উচ্চ সুদের হার এবং বিভিন্ন মেয়াদের বিকল্প অফার করে।

Advertisement

Recent Posts