টেক বার্তা

ফুলচার্জে ৩ দিন পরিষেবা! ক্যামেরার চমক দিয়ে আসছে Nokia G20

ক্যামেরার চমক সহ আসতে চলেছে Nokia G20, জেনে নিন ফিচার



ক্ল্যাসিক Nokia ফোনের প্রতি আজ‌ও আকর্ষন রয়েছে। এবার Nokia প্রেমিদের জন্য রয়েছে বেশ বড় একটা সুখবর! পকেটস‌ই দাম এবং ক্যামেরার আকর্ষণীয় ফিচার নিয়ে আরও একটি নয়া ফোন বাজারে লঞ্চ করতে চলেছে Nokia সংস্থা। একটি বিবৃতিতে তারা দাবি করে, একবার ফুলচার্জ দিলে নাকিপ্রায় তিনদিনের ব্যাটারি ব্যাকআপ দেবে এই নয়া মডেলের Nokia ফোন। মডেলটির নাম Nokia G20।

খবরে প্রকাশ, আজ অর্থাৎ ৭ জুলাই বেলা ১২টা থেকে ই-কমার্স সাইট Amazon য়ে শুরু হয়ে গিয়েছে ফোনটির প্রি-বুকিং। শক্তিশালী 5,000mAh ক্ষমতাসম্পন্ন ব্যাটারিযুক্ত এই ফোনে দেওয়া হবে 10 ওয়াটের একটি চার্জার। জানা গিয়েছে, Nokia G20 থাকছে Android 11 ভার্সান। সঙ্গে থাকছে দু’বছরের অপারেটিং সিস্টেম আপডেট এবং তিন বছরের জন্য মাসিক সিকিউরিটি আপডেটের সুবিধা।

৬.৫ ইঞ্চি ডিসপ্লেযুক্ত এই ফোনে দেওয়া বেশ দুটি কালার ভ্যারিয়েন্ট। গ্রেসিয়ার ও নাইট দুটি রঙে পাওয়া যাবে Nokia G20। ক্যামেরাতে বেশ উন্নত হয়েছে এই মডেলে। ফোনটিতে দেওয়া হয়েছে 2 মেগাপিক্সেলের একটি ডেপথ ক্যামেরা, 5 মেগাপিক্সেলের একটি আলট্রা-ওয়াইড সেন্সর এবং 2 মেগাপিক্সেলের একটি মাইক্রো সেন্সর। পাশাপাশি সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য সামনে 8 মেগাপিক্সেলের একটি ক্যামেরা দেওয়া হয়েছে ও রয়েছে 48 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর।

ফোনটির দাম সম্পর্কে সংস্থার তরফে স্পষ্ট করে যদিও কিছু বলেনি। তবে অনুমান করা হচ্ছে ভারতে Nokia G20 র দাম পড়বে আন্দাজ 12,999 টাকা অর্থাৎ প্রায় 13 হাজার টাকা। প্রতিযোগিতার বাজারে অন্যান্য ব্র্যান্ডের সঙ্গে নিজেদের মুষড়ে পড়া আত্মবিশ্বাসকে তাগাদা দিতেই Nokia সংস্থার এই দূর্দান্ত প্রয়াস।

Related Articles

Back to top button