×
টেক বার্তা

বর্তমান মডেল থেকে কতটা আলাদা নিউ বোলেনো, জানুন নতুন গাড়ির দাম ও ফিচার

Advertisement

বাজারে লঞ্চ হয়ে গিয়েছে ভারতের জনপ্রিয় গাড়ি নির্মাতা সংস্থা মারুতি সুজুকির বোলেনো গাড়ির বেশ কিছু নতুন মডেল। নতুন গিয়ার বক্স, নতুন ডিজাইন এবং রং, নতুন ধরনের ডিসপ্লে, নতুন ধরনের ভিউ ক্যামেরা, পার্কিং এর সুবিধা, অতিরিক্ত নিরাপত্তা বৈশিষ্ট্য সবকিছু নিয়েই নতুন করে জনপ্রিয়তার শিখরে মারুতি সুজুকি বলেনো। সম্প্রতি এই মডেলের সিগমা, ডেল্টা, জিটা এবং আলফা নামের চারটি মডেল বাজারে এসে গিয়েছে। এই চারটি মডেল বলেনো গাড়ির ফেসলিফট সিরিজের অন্তর্ভুক্ত।

Advertisement

এই চারটি মডেলের মধ্যে সিগমা মডেলের দাম সবথেকে কম। এই মডেলটির দাম ৬ লক্ষ ৩৫ হাজার টাকা। এরপরে ডেল্টা মডেলটির ম্যানুয়াল গিয়ার অপশন এর দাম ৭ লক্ষ ১৯ হাজার টাকা। এবং এজিএস গিয়ারের দাম ৭ লক্ষ ৬৯ হাজার টাকা। এর জিটা মডেলের ম্যানুয়াল গিয়ার অপশন এর দাম ৮ লক্ষ ৯ হাজার টাকা। এবং এজিএস গিয়ার অপশনের দাম ৮ লক্ষ ৫৯ হাজার টাকা। সর্বশেষ অর্থাৎ আলফা মডেলের ম্যানুয়াল গিয়ার অপশনের দাম ৮ লক্ষ ৯৯ হাজার টাকা এবং এজিএস গিয়ার অপশন এর দাম ৯ লক্ষ ৪৯ হাজার টাকা।

এই নতুন চারটি মারুতি সুজুকির গাড়িতে ব্যবহার করা হয়েছে একেবারে নতুন ধরনের গিয়ার বক্স। পুরনো সিভিটি গিয়ার বক্সের বদলে সেই জায়গায় ব্যবহার করা হয়েছে এজিএস গিয়ার বক্স। তবে ইঞ্জিনের দিক থেকে কোন পরিবর্তন হয়নি। ১.২ গিটারের ইঞ্জিনটি একই জায়গায় থাকছে। তবে সব থেকে বড় পরিবর্তন আনা হয়েছে এই গাড়ির রং এর দিকে। এই গাড়ি এখন আপনারা পাঁচটি আলাদা আলাদা রঙে পেতে পারেন। সঙ্গেই চারটে আলাদা মডেল থাকবে, সিগমা, ডেল্টা, জিটা এবং আলফা যেগুলির ব্যাপারে আগেই আলোচনা হল।

Advertisement

এখন থেকে আপনারা এই মারুতি সুজুকির গাড়িতে পেয়ে যাবেন ফেইসলিফট অপশন। এছাড়াও থাকছে হেড আপ ডিসপ্লে। এইচইউডি ছাড়াও এই নতুন গাড়িতে ARKAMYS সাউন্ড সিস্টেম ব্যবহার করা হয়েছে। থাকবে একটি বড় ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। এছাড়াও সহজ পার্কিংয়ের জন্য থাকবে ৩৬০ ডিগ্রী ভিউ ক্যামেরা। এই ব্র্যান্ডের লাইনআপের এটাই প্রথম গাড়ি যেখানে ৬টি এয়ারব্যাগ সহ ১৯টি অন্যান্য নিরাপত্তা বৈশিষ্ট্য যেমন – EBD ও ESP দেওয়া হয়েছে। আর এই গাড়িতেই প্রথমবার ব্যবহার করা হয়েছে চল্লিশটির বেশি ফিচারসহ মারুতি কানেক্ট পরিষেবা।

Related Articles

Back to top button