টেক বার্তা

ফিচার ফোনে স্মার্টফোনের ফিচার! ২৫০০ টাকার কমে পেয়ে যান এই ফোন

ফিচার ফোনেই থাকছে স্মার্টফোনের স্পেসিফিকেশন, Itel নিয়ে এল আধুনিক এই ফিচার ফোন



বর্তমানে ফিচার ফোনের রমরমা আবার শুরু হয়েছে। ২০১১ সালের পর থেকে যেভাবে টাচস্ক্রিণ ফোনের রেজোলিউশন এসেছিল, বছর দশেক ঘুরতেই মানুষ ফের ফিচার ফোনে ফিরতে চাইছেন। ফিচার ফোনের সুবিধা অনেক। ছোটো, চার্জ থাকে বহুক্ষন, কাজের জন্য ব্যস্ত মানুষরা স্ট্যান্ডবাই ফোন হিসেবে কিপ্যাড ফোন‌ই বেছে নেন। অনেকে আবার স্রেফ নস্টালজিয়া ঘাঁটতে পকেটে রাখেন ছোট্ট ডিভাইসটি।

সম্প্রতি Nokia ফিচার ফোনের উপর একটা বড়সড় এক্সপেরিমেন্ট করেছিল। এবার সেই পথেই হাঁটল Itel। ফিচার ফোনে স্মার্টফোনের দুর্ধর্ষ সব স্পেসিফিকেশন জুড়ে একেবারে নজির গড়ল। এমনকি স্মার্টফোনকে টেক্কা দিতেও পারবে বরং। Itel য়ের এই ফিচার ফোনে থাকছে 2.4 ইঞ্চির QVGA 3D কার্ভড ডিসপ্লে। ইংরেজি ছাড়াও বেশ কয়েকটি আঞ্চলিক ভাষা সাপোর্ট করবে ছোট্ট এই ফোন। তার মধ্যে রয়েছে, বাংলা, হিন্দি, গুজরাতি, পঞ্জাবী, তামিল, তেলুগু, কন্নড় ও মালয়ালম। কানেক্টিভিটির দিক থেকে এই ফিচার ফোনে থাকছে 2G, 3G,ডুয়াল 4G VoLTE, Wi-Fi, একটি 3.5mm হেডফোন জ্যাক এবং Bluetooth V2.0।

এখানেই শেষ নয়, Itel Magic 2 4G ফিচারে ফোনে রয়েছে ডুয়াল SIM স্লটও। পাশাপাশিই আবার ফোনটি আপনি ব্যবহার করতে পারেন Wi-Fi হটস্পট টেদারিং ডিভাইস হিসেবেও, যার দ্বারা অন্তত একবারেই 8টি ডিভাইস কানেক্ট করা যাবে। এছাড়াও এই ফিচার ফোনে রয়েছে টেক্সট-টু-কিং ভয়েস ফিচার। অত্যাধুনিক এই ফিচারের সাহায্যে ইনকামিং কলস, মেনু, মেসেজ, ফোনবুক থেকে কন্ট্যাক্ট ইত্যাদি সবই শুনতে পারবেন। শক্তিশালী 1,900mAh ব্যাটারি সাপোর্ট দেওয়া হয়েছে এই ফোনে, যা 24 দিন পর্যন্ত স্ট্যান্ডবাই টাইম দিতে পারে। প্রসেসর হিসেবে থাকছে একটি T117 চিপসেট, যা পেয়ার করা থাকছে 128MB ইন্টারনাল স্টোরেজের সঙ্গে।

পাশাপাশিই আবার একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে, যার সাহায্যে 64GB পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যেতে পারে। 1.3MP রিয়ার-ক্যামেরা রয়েছে এই ফোনে, তার সঙ্গেই থাকছে ফ্ল্যাশও। Itel Magic 2 4G ফোনটি 2,000 কন্ট্যাক্টস, 500 SMS এবং 250 MMS সাপোর্ট করে। একাধিক ফাটাফাটি ফিচার্সযুক্ত এই 4G ফিচার ফোনটির মূল্য মাত্র মাত্র 2,349 টাকা।

Related Articles

Back to top button