টেক বার্তা

Alto কিংবা Swift নয়, এই সস্তার গাড়িটি সবথেকে বেশি বিক্রিত গাড়ি, জানুন গাড়ির দাম

বিগত নভেম্বর মাসে মারুতি সুজুকি Baleno গাড়িটির মাধ্যমে ভারতীয় গাড়ির মার্কেটে সাড়া ফেলে দিয়েছে

×
Advertisement

ভারতের বাজারে ইতিমধ্যেই জনপ্রিয় গিয়েছে ভারতের জনপ্রিয় গাড়ি নির্মাতা সংস্থা মারুতি সুজুকির বোলেনো গাড়ির বেশ কিছু নতুন মডেল। নতুন গিয়ার বক্স, নতুন ডিজাইন এবং রং, নতুন ধরনের ডিসপ্লে, নতুন ধরনের ভিউ ক্যামেরা, পার্কিং এর সুবিধা, অতিরিক্ত নিরাপত্তা বৈশিষ্ট্য সবকিছু নিয়েই নতুন করে জনপ্রিয়তার শিখরে মারুতি সুজুকি বলেনো। এই নিম্নমুখী বাজারের অবস্থায় যখন প্রতিটি গাড়ির কোম্পানি ধুঁকছে, সেই জায়গায় দাঁড়িয়ে নতুন কীর্তিমান স্থাপন করল মারুতি সুজুকি। লঞ্চ হবার পর থেকে এখনো পর্যন্ত এই গাড়িটি ভারতীয় বাজারে জনপ্রিয়তার শিখরে থেকে এসেছে। ২০২২ সালের নভেম্বর মাসে, Maruti Suzuki কোম্পানির সবথেকে বেশি বিক্রিত গাড়ি ছিল সুজুকি বলেনো। এটি শুধুমাত্র মারুতির সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়ি নয়, নভেম্বর মাসে দেশের সবচেয়ে বেশি বিক্রি হওয়া গাড়িও হয়েছে। এর মোট ২০৯৪৫ ইউনিট বিক্রি হয়েছে।

Advertisement

আপনারা এই গাড়িতে পেয়ে যাচ্ছেন ২২.৯৪ কিলোমিটারের মাইলেজ। অর্থাৎ এক লিটার পেট্রোল ভরিয়ে আপনারা ২২.৯৪ কিলোমিটার পর্যন্ত চলতে পারবেন এই গাড়িতে। এই গাড়িটির ৭টি ভেরিয়ান্ট এই মুহূর্তে বাজারে রয়েছে। এই গাড়ির সবথেকে সস্তা ভেরিয়েন্ট এর দাম সিগমা, যার দাম ৬ লাখ ৪৯ হাজার টাকা। দ্বিতীয় মডেলের নাম ডেলটা যার দাম ৭ লক্ষ ৩৩ হাজার টাকা। তৃতীয় মডেলের দাম ডেল্টা এজিএস যার দাম ৭ লক্ষ ৮৩ হাজার টাকা। চতুর্থ মডেলের দাম জেটা, যার দাম ৮ লক্ষ ২৬ হাজার টাকা। পঞ্চম মডেলের দাম জেটা এজিএস, যার দাম ৮ লক্ষ ৭৬ হাজার টাকা। ষষ্ঠ মডেলের দাম আলফা যার দাম ৯ লক্ষ ২১ হাজার টাকা। সবশেষে, সপ্তম মডেলের দাম আলফা এজিএস যার দাম ৯ লক্ষ ৭১ হাজার টাকা।

তবে ভারতীয় এই গাড়ি নির্মাতা কোম্পানিটি সব সময় আপনাদের জন্য নানা রকমের নতুন নতুন অফার নিয়ে হাজির হয়ে থাকে। সেরকমই এবার একটি নতুন অফার নিয়ে হাজির হয়েছে মারুতি সুজুকি কোম্পানিটি। এই মুহূর্তে এই মারুতি সুজুকি বলেনো গাড়ির বেস মডেলের দাম ঘোরাফেরা করছে ৬.৪৯ লক্ষ টাকার রেঞ্জে। কিন্তু এই গাড়ি আপনি মাত্র ৭৪,০০০ টাকা খরচ করলেই পারবেন কিনতে। সম্প্রতি মারুতি সুজুকি একটি নতুন ফাইনান্স প্ল্যান চালু করেছে, যেখানে আপনারা মাত্র ৭৪,০০০ টাকা ডাউন পেমেন্ট করলেই পারছেন এই গাড়ি কেনার সুযোগ।

Advertisement

এই নতুন অফারটি কাজ করছে এই গাড়ির বেস মডেলের উপরে। এই মুহূর্তে এই গাড়িটির বেস মডেলের এক্স শোরুম দাম ৬.৪৯ লক্ষ টাকার কাছাকাছি। আর এই গাড়ির অন রোড প্রাইস ৭.৩৪ লক্ষ টাকার রেঞ্জে রয়েছে। তবে যদি আপনি ফাইন্যান্স প্ল্যান ব্যবহার করে এই মারুতি সুজুকি বলেনো বেস মডেল কেনার পরিকল্পনা করে থাকেন তাহলে আপনি মাত্র ৭৪,০০০ টাকা ডাউন পেমেন্ট করেই কিনে ফেলতে পারবেন এই গাড়ির পেট্রোল ভেরিয়েন্ট। কার দেখো কোম্পানির ইএমআই ক্যালকুলেটরের হিসাব অনুযায়ী, আপনি যদি এক লক্ষ টাকা ডাউন পেমেন্ট করে এই গাড়ির আলফা মডেলের পেট্রোল ভেরিয়েন্ট ক্রয় করেন তাহলে আপনাকে বার্ষিক ৯.৮% হিসেবে আপনাকে ৬.৬৪ লক্ষ টাকা লোন দেবে ব্যাংক। এই হিসাবে আপনাকে ৬০ মাসের জন্য প্রতি মাসে ১৪,০৪৪ টাকা করে ইএমআই দিতে হবে।

Related Articles

Back to top button