দলে দুই পরিবর্তন, দেখুন দ্বিতীয় ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশ

Advertisement

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচেই দুর্দান্ত জয় হাসিল করে ভারত। নির্ধারিত ৫০ ওভারে ৩১৭ রান লক করে টিম ইন্ডিয়া। তাঁর জবাবে ৪২.১ ওভারের মাথায় ২৫১ রান করে গুটিয়ে যায় গোটা ইংল্যান্ড বাহিনী। ব্যাটিং ও বোলিং উভয় ক্ষেত্রেই ভারতের উজ্জ্বল পারফরমেন্স দেখে ক্রিকেট প্রেমীরা। এদিকে ভারতের কাছে গো হারান হেরে ২য় ম্যাচে যে কোনো মুল্যে কামব্যাক করতে চাইবে ইংল্যান্ড। প্রথম ম্যাচে শ্রেয়াস আইয়ার গুরুতর আহত হন তিনি। ফলে বাকি ওয়ানডে ও আইপিএলের প্রথমার্ধে দেখা যাবে না শ্রেয়াসকে।

Advertisement

চলুন দেখে নেওয়া যাক ২য় ম্যাচে ভারতের সম্ভাব্য একাদশঃ

Advertisement

রোহিত শর্মা

Advertisement

রোহিত শর্মা প্রথম ওয়ানডেতে কনুইয়ে আঘাত পান। তবে দ্বিতীয় খেলার জন্য সময়মত ফিট থাকবেন বলে আশা করা হচ্ছে। গড় প্রায় ৫০ এবং প্রায় ৯০ স্ট্রাইক রেটের সঙ্গে, রোহিত সীমিত ওভারের ক্রিকেটের ক্ষেত্রে অন্যতম সেরা আধুনিক ব্যাটসম্যান।

শিখর ধাওয়ান

ভারত ও ইংল্যান্ডের মধ্যে উদ্বোধনী ওয়ানডেতে সবচেয়ে বড় ইতিবাচক ছিল শিখর ধাওয়ানের ফর্মে প্রত্যাবর্তন। তিনি প্রথম ম্যাচেই ৯৮ রান করে দলকে জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ২য় ম্যাচেও তিনি এই ফর্ম বজায় রাখবেন এমনটাই আশা রাখছে ভক্তরা।

বিরাট কোহলি

ভারত অধিনায়ক বিরাট কোহলি পুনেতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৫৬ রান করেন। বর্তমানে আইসিসি টি২০ রাঙ্কিং এর ৪র্থ স্থানে রয়েছেন তিনি। ২য় ম্যাচে ক্যাপ্টেনের পারফরমেন্স কেমন থাকে নজর থাকবে সেদিকে।

সূর্যকুমার যাদব

শ্রেয়াস আইয়ারের কাঁধ চোট লাগার পর সূর্যকুমার যাদবকে প্রথম একাদশে যুক্ত করতে চাইবে ম্যানেজমেন্ট। সদ্য সমাপ্ত টি২০ টুর্নামেন্টের পর সূর্যকুমার হতে পারেন টিমের টপ পিক।

কে এল রাহুল

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৪৩ বলে অপরাজিত ৬২ রান করে দলে রাহুল নিজের জায়গা পাকা করেছেন। টি২০-র ধাক্কা কাটিয়ে প্রথম ওয়ানডেতেই রাহুল একটি গুরুত্বপূর্ণ নক খেলে সমালোচকদের উত্তর দেন।

হার্দিক পান্ডিয়া

প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ে ব্যর্থ হন হার্দিক পান্ডিয়া। তবে টিমে তিনি নিয়মিত সুযোগ পাচ্ছেন। ফলে ২য় ম্যাচেও তাঁকে দেখা যাবে।

ক্রুনাল পান্ডিয়া

প্রথম ওয়ানডেতে, তিনি মাত্র ২৬ বলে অভিষেকে দ্রুততম অর্ধ-শতক করেন এবং কেএল রাহুলের সাথে একটি গুরুত্বপূর্ণ ১১২ রানের পার্টনারশিপ করেন যা ভারতকে ৫ উইকেটে ৩১৭ রানে পৌঁছে দেয়। ২য় ম্যাচেও তিনি ভারতের জন্য তুরুপের তাস হতে পারেন।

ভুবনেশ্বর কুমার

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন ভারতীয় পেসার ভুবনেশ্বর কুমারের ভূয়সী প্রশংসা করেছেন। তাঁর চিত্তাকর্ষক পারফরম্যান্স পুনেতে সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের জয়লাভের জন্য গুরুত্বপূর্ণ ছিল। ২য় ম্যাচেও বোলিং পেসের নেতৃত্ব দেবেন তিনি।

শার্দুল ঠাকুর

চরম পরিস্থিতিতে শার্দুল ঠাকুরের উইকেট তোলার দক্ষতা আছে এবং মঙ্গলবার তিনি কিছু গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে দলে সমতা ফেরান। ২য় ম্যাচেও থাকছেন তিনি।

কুলদীপ যাদব/যুজবেন্দ্র চাহাল

কুলদীপ যাদব নয় ওভারে ৬৮ রান দেন আগের ম্যাচে। ফলে এই ম্যাচে তিনি লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল দ্বারা প্রতিস্থাপিত হতে পারে। আদর্শগতভাবে, এই বাঁহাতি বোলারের ইংল্যান্ডের দ্বিতীয় ওয়ানডেতে তার পরিচয় প্রমাণ করার আরেকটি সুযোগ পাওয়া উচিত।

প্রসিধ কৃষ্ণ

মনে রাখার মতো একটা অভিষেক! প্রসিধ কৃষ্ণ পুনেতে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৪টি উইকেট তুলে শো টপার হয়ে ওঠেন। জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির অনুপস্থিতিতে তিনি যোগ্য ব্যাকআপ হয়ে ওঠেন। ফলে ২য় ম্যাচে নিশ্চিতভাবে তিনি থাকছেন।

Recent Posts