নিউজরাজ্য

করোনা বিধি মেনেই স্যানিটাইজেশন, NEET প্রস্তুতি ৬ টি পরীক্ষা কেন্দ্রে

কলকাতাঃ  রবিবার রয়েছে সর্বভারতীয় মেডিকেল প্রবেশিকা পরীক্ষা বা নিট। পরীক্ষার আগেই বৃহস্পতিবারই কলকাতার ৬৬ টি পরীক্ষা কেন্দ্রে নেওয়া হচ্ছে চূড়ান্ত প্রস্তুতি। পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা নেওয়ার সময় মানা হবে করোনার কঠোর নিয়ম সমূহ। ন্যাশনাল টেস্টিং এজেন্সির গাইডলাইন মেনে ক্লাস রুম গুলো স্যানিটাইজ করার পাশাপাশি জানানো হয়েছে রবিবার দুপুর দুটো থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এই পরীক্ষা হবে। পরীক্ষা নেওয়ার পাশাপাশি বজায় রাখা হবে সকল করোনা বিধি। তাই নিয়ম মাফিক দুদিন আগে থেকেই শুরু করা হয়েছে স্যানিটাইজেশন।

বৃহস্পতিবার ডিপিএস রুবি পার্ক স্কুল চত্বরে এবং স্কুলের ভেতরে বিভিন্ন অংশ, ক্লাসরুম গুলিও স্যানিটাইজ স্যানিটাইজ করা হয়।  তার পাশাপাশি স্যানিটাইজ করা হয়েছে স্কুলের টেবিল ও চেয়ার। সামাজিক দূরত্ব বজায় রাখতে এক একটি ক্লাস রুমে ৪০ জন ছাত্রছাত্রীর বদলে পরীক্ষা দেবেন ১২ জন ছাত্র-ছাত্রী।

এমনকি ন্যাশনাল টেস্টিং এজেন্সির গাইডলাইন মোতাবেক প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে রাখা হচ্ছে আইসোলেশন রুম। কোন ছাত্র ছাত্রীর তাপমাত্রা ৯৮.৪ ডিগ্রি তাপমাত্রার ওপরে হয় তাহলে আইসোলেশন রুমে বসে পরীক্ষা দিতে পারবেন ওই সকল ছাত্রছাত্রীরা। এছাড়াও পরীক্ষা কেন্দ্রে ঢোকার সময় পুরোনো মাস্ক ছেড়ে কেন্দ্র থেকেই দেওয়া মাস্ক পড়তে হবে।

এমনকি পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই ১৩ সেপ্টেম্বর রবিবার থেকেই মেট্রো পরিষেবা চালু করতে চলেছে কলকাতা মেট্রো।মেট্রোতে যাতায়াতের জন্য এদিন পরীক্ষার্থীদের ব্যবহার করতে হবে না কোন ই-পাস বুক । অ্যাডমিট কার্ড দেখিয়েই প্রবেশ করতে পারবেন তাঁরা। যাঁদের স্মার্টকার্ড নেই স্টেশনে পৌঁছে পেপার টিকিট কেটে নেওয়া যাবে। সকাল ১১টা থেকে ট্রেন পরিষেবা শুরু হবে আর তা চলবে সন্ধে ৭টা পর্যন্ত৷ সারাদিনে পরীক্ষার্থীদের জন্য মোট ৬৬ টা মেট্রো চলবে। যাদের স্মার্ট কার্ড আছে তারা মেট্রো চড়তে পারবে আর যাদের নেই তাদের দেওয়া হবে কাগজের টিকিট।

Tags

Related Articles

Back to top button