করোনা মোকাবিলায় নদীয়াতে তৃনমূলের জনসংযোগ যাত্রায় ‘মাস্ক’ বিতরণ কর্মসূচি পালন

Advertisement

Advertisement

মলয় দে নদীয়াঃ  “করোনা” তে সারা দেশের সাথে পশ্চিমবঙ্গও লড়াই করছে, তার নাগরিকদের বাঁচাতে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে আগামী ১৫ ই এপ্রিল পর্যন্ত। জননেত্রীর সিদ্ধান্ত এবং রোগ প্রতিরোধে ভূমিকা প্রশংসিত হচ্ছে। তাই ছুটির মাঝেও মানবিকতার কারণে জনসংযোগের মাধ্যমে সচেতন করেন করোনা ভাইরাস সম্পর্কে।

Advertisement

নদীয়া জেলাতে আজ বর্ধিত জেলা কমিটির মিটিং এ এই “সব শোনে মাস্টারমশাই” কর্মসূচি-র সূচনা করলেন জেলা শিক্ষক সংগঠনের সভাপতি জয়ন্ত সাহা ও সাধারন সম্পাদক সন্তু ভদ্র আমন্ত্রিত ছিলেন জেলা পরিষদের সভাধিপতি রিক্তা কুন্ডু। জয়ন্তবাবু বলেন তাঁরা এই আগত মহামারী “করোনা” সম্পর্কে সচেতন করতে ছাত্র ছাত্রীদের বাড়ি বাড়ি ছোটো ছোটো দল করে যাবেন। সন্তু বাবু জানান তারা লিফলেট দিয়ে ও তাদের ফোন নং বাচ্চাদের বাড়ি বাড়ি দিয়ে তাদের পড়াশোনা ও চিকিৎসা সংক্রান্ত যেকোনো সমস্যায় তাদের জানাতে অনুরোধ করবেন।

Advertisement

আরও পড়ুন : করোনা ভাইরাস রুখতে আগামী চার সপ্তাহ খুব গুরুত্বপূর্ণ ভারতের জন্য

Advertisement

তৃনমূল প্রাথমিক শিক্ষক সমিতির রাজ্য সভাপতি ও রাজ্য প্রাথমিক ক্রীড়ার মুখ্য সংযোজক এবং জাতীয় স্তরের ক্রীড়াবিদ অশোক রুদ্র বলেন আমাদের প্রাথমিক বিদ্যালয় গুলো অধিকাংশ গ্রামে এবং আমাদের “মাস্টারমশাই ও দিদিমনি” রা সেই গ্রামের অভিভাবক ও আপনজন। বেশিরভাগ প্রাথমিক ছাত্র ছাত্রীরা গ্রামের প্রান্তিক মানুষের প্রতিনিধিত্ব করে, তাদের কাছে কোনো গণমাধ্যম নেই এই মহমারি সম্পর্কে সচেতন করতে ও বিকল্প শিক্ষার ব্যবস্থা করতে। তাই তাদের জন্য আমাদের “সব শোনে মাস্টারমশাই”. নদীয়া তে শুরু করে আমরা সারা রাজ্যে একদম প্রান্তিক গ্রামেও আমাদের সংগঠনের শিক্ষক শিক্ষিকাদের পৌঁছে যেতে অনুরোধ করবো, ছোটো ছোটো দলে। তিনি ধন্যবাদ জ্ঞাপন করেন নদিয়া জেলা কমিটিকে এই জনসংযোগের প্রারম্ভিক সূচনা করার জন্য।

Recent Posts