বিনোদন

মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি কখনও সোনার গয়না পরেন না, জেনে নিন আসল কারণ

মুকেশ আম্বানির বর্তমান সম্পদের পরিমাণ প্রায় ৮২.৯ বিলিয়ন

Advertisement

Advertisement

ভারত তথা বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি মুকেশ আম্বানির নামটা কোনোদিন শোনেননি এমন মানুষের সংখ্যা হয়তো হাতে গোনা যাবে। রিলায়েন্স গোষ্ঠীর মালিক মুকেশ আম্বানি সম্পদের নিরিখে গত কয়েকদশক ধরে ধনীতম মর্যাদা পেয়েছেন। পাশাপাশি মুকেশ আম্বানি জায়া নীতা আম্বানির পরিচিতিও রয়েছে দেশজুড়ে। ‘রিলায়েন্স ফাউন্ডেশন’, ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলের’ প্রতিষ্ঠাতা এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পরিচালক তিনি। সম্প্রতি প্রকাশিত তথ্য অনুযায়ী মুকেশ আম্বানির বর্তমান সম্পদের পরিমাণ প্রায় ৮২.৯ বিলিয়ন।

Advertisement

২০ বছর বয়সে ১৯৮৫ সালে মুকেশ আম্বানির সাথে বিয়ে হয়েছিল নীতার। তারপর থেকেই বদলে গিয়েছে নীতা আম্বানির জীবনযাত্রা। আম্বানি পরিবারের কথা উঠলেই সবার কল্পনাতেই আসে বিলাসবহুল বাড়ি গাড়ি ও লাক্সারি জীবনযাপন। নীতা আম্বানির বাড়ির প্রায় সবকিছুই সোনায় মোড়া। মুকেশ আম্বানির পাশাপাশি ব্যাপক বিলাসবহুল জীবনযাপন করেন নীতা আম্বানিও। তিনি আম্বানি সাম্রাজ্যে রাণীর মত থাকেন। বলা যেতে পারে ভারত ভূখন্ডের মধ্যে সবচেয়ে বিলাসবহুল জীবনযাপন এই নীতা আম্বানির।

Advertisement

তবে অতিসম্প্রতি মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি সম্বন্ধে এক বড় খবর সামনে এসেছে। সেই নিয়েই তুমুল চর্চা চলছে ইন্টারনেট দুনিয়াতে। আসলে খবরটা শুনে আপনিও হয়তো অবাক হয়ে যাবেন। কারণ আম্বানি পরিবার এবং কথাটির মধ্যে আপনি সামঞ্জস্যতা খুঁজে পাবেন না। জানা গিয়েছে, মুকেশ আম্বানি জায়া একটি অত্যন্ত বিলাসবহুল জীবনযাপন করলেও তিনি কখনো সোনার গয়না পরেন না। শুনে অবাক হলেন নিশ্চয়ই। কারণ মেয়েদের সাজের জন্য বেশ মূল্যবান ধাতু তো এই সোনা। সেই হিসেবে নীতা আম্বানির তো সোনায় মুড়ে থাকার কথা। কিন্তু কেন কোনদিন সোনার গয়না পরেননি নীতা আম্বানি? জানতে প্রতিবেদনের শেষ অংশটি অবশ্যই পড়ুন।

Advertisement

বিভিন্ন বিদেশি ব্র্যান্ড বা বলা ভালো বেস্ট ইন ক্লাস প্রোডাক্ট ব্যবহার করে থাকেন গোটা আম্বানি পরিবার। এতে ব্যতিক্রম নন নীতা আম্বানিও। তাঁর পোশাক থেকে শুরু করে ব্যাগ, জুতো ইত্যাদি সবকিছু বিশাল দামি। তবে তিনি কোনদিন সোনার গয়না পরেন না। এখানেই প্রশ্ন উঠছে এত সম্পদের মালকিন হয়েও সোনার গয়না পরেন না কেন তিনি? আসলে নীতা আম্বানি মোটেও সোনা পছন্দ করেন না। তিনি সোনার পরিবর্তে মহামূল্যবান হিরে এবং মুক্তোর নেকলেস পরেন। ঐ সমস্ত নেকলেসের দাম সোনার থেকে অনেক বেশি হয়।