খেলাক্রিকেট

অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, ভাইরাল হল বিরাট কোহলির আবেগি টুইট

×
Advertisement

মহেন্দ্র সিং ধোনি বরাবরই অবাক করার মত সিদ্ধান্ত নিয়ে আসছেন। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে জোগিন্দর শর্মাকে শেষ ওভার দেওয়া হোক বা ২০১১ বিশ্বকাপে যুবরাজ সিংয়ের আগে ব্যাট করতে আসা, তিনি বরাবরই তার ভক্তদের চমক দিয়ে আসছেন। এবার আবার সবাইকে অবাক করে দিয়ে সিএসকে দলের অধিনায়কত্ব ছেড়েছেন তিনি। গতকাল চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়েছেন আইপিএলের ইতিহাসে সর্বকালের সেরা অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০০৮ সাল থেকে চেন্নাইয়ের নেতৃত্ব দিয়ে আসছেন মহেন্দ্র সিং ধোনি। তারই নেতৃত্বে চেন্নাই সুপার কিংস আইপিএলের ইতিহাসে সর্বাধিক বার ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করেছিল। মহেন্দ্র সিং ধোনি মোট ১২ বার চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দিয়ে দলকে ৯ বার ফাইনালে নিয়ে গেছেন। তার নেতৃত্বে চেন্নাই সুপার কিংস চারবার শিরোপা জয়ের স্বাদ গ্রহণ করেছে।

Advertisement

এদিকে গত বছর আইপিএল শেষ হওয়ার আগেই মহেন্দ্র সিং ধোনির মতই অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি। তিনি এবারের আসরে শুধুমাত্র একজন ব্যাটসম্যান হিসেবে ব্যাঙ্গালোরকে এগিয়ে নিয়ে যাবেন। মহেন্দ্র সিং ধোনিও এবারের আইপিএলে সেই একই দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, ধোনির অধিনে উত্থান হয়েছিল বিরাট কোহলির। তাই এই দুই ক্রিকেটারের মধ্যে সম্পর্ক যে অত্যন্ত নিবিড় সে কথা সবারই জানা। তবে সেই সম্পর্কের গভীরতা দেখল ক্রিকেট বিশ্ব। আইপিএলে নেতৃত্ব থেকে সরে যাওয়ার পর মহেন্দ্র সিং ধোনির উদ্দেশ্যে টুইট করেছেন বিরাট কোহলি। যে টুইট এখন রীতিমত ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

বিরাট কোহলির কাছে মহেন্দ্র সিং ধোনি এক বিরাট ব্যক্তিত্ব সেটা প্রমাণ হলো এই টুইটের মাধ্যমে। বিরাট কোহলি এক আবেগি টুইটের মাধ্যমে মহেন্দ্র সিং ধোনির উদ্দেশ্যে লিখেছেন,”হলুদ জার্সিতে কিংবদন্তি অধিনায়কত্ব। যে অধ্যায় ফ্যানরা কখনও ভুলবে না। এমএস ধোনির প্রতি আমার আজীবনের সম্মান।” মহেন্দ্র সিং ধোনির প্রতি বিরাট কোহলির এই টুইট এখন সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। আপনাদের জানিয়ে রাখি, মহেন্দ্র সিং ধোনি আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার সময় দলের দায়িত্ব তুলে দিয়েছিলেন বিরাট কোহলির হাতে। তাই এই টুইট ধোনির প্রতি বিরাট কোহলির সম্মান বলে মনে করছেন ক্রিকেট প্রেমীরা।

Related Articles

Back to top button