অফবিট

পার্বতী নদীর তীরে খোঁজ মিলল সোনা-রুপোর, থিক থিকে লোকের ভিড়

Advertisement

এই পৃথিবীতে (World) এমন অনেক ঘটনা ঘটে, যা বাস্তবে ঘটলেও বিশ্বাস করা কঠিন। সোশ্যাল মিডিয়ার (Social Media) মাধ্যমে বিশ্বের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে খবর অতি সহজেই পাওয়া যায়। কিন্তু এই সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন সময় বিভিন্ন খবর অনেক অজানা তথ্য সকলের সামনে নিয়ে আসে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল (Viral) হওয়া ঘটনা জানান দেয় যে, পৃথিবীর বুকে এমন অনেক ঘটনা আছে যা আজও আমাদের অজানা। এমনই এক ঘটনা ঘটেছে মধ্যপ্রদেশ (Madhya Pradesh) যা জানলে আপনি অবাক হবেন।

সোনা কিংবা রুপো আমরা কম-বেশি সকলেই ভালবাসি। আর এবার সেই সোনা-রুপোর খোঁজেই মধ্যপ্রদেশের পার্বতী নদীর তীরে কার্যত থিক থিকে ভিড় জমিয়েছে সেখানকার গ্রামবাসীরা। বেশ কয়েকদিন আগে কিছু মৎস্যজীবী ওই নদীর থেকে কয়েন আবিষ্কার করেছিল। আর তারপরেই গুজব রটে যায় যে, ওই নদীর মধ্যে মুঘল সাম্রাজ্যের গুপ্তধন লুকিয়ে রয়েছে। আর সেই গুপ্তধন বা বলা ভাল লক্ষাধিক সোনা এবং রুপোর খোঁজে আশেপাশের গ্রামবাসীরা কার্যত ভিড় জমিয়েছিল সেখানে। আর এই অবাক করা ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের রাজগড় জেলায়।

মৎস্যজীবীরা কিছু ঐতিহাসিক কয়েন খুঁজে পাওয়ার পর থেকে চারিদিকে দাবানলের মত গুজব ছড়িয়ে পড়ে যে, এই পার্বতী নদীতে সোনা এবং রুপো লুকিয়ে রয়েছে। আর সেই গুপ্তধনের সন্ধানে পার্বতী নদীর তীরে থিক থিকে লোকের ভিড় হয়ে যায়। মুহূর্তের মধ্যেই খবর চারিদিকে ছড়িয়ে পড়ে এবং সংবাদমাধ্যমের দৌলতে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে যায়।

তবে করোনা পরিস্থিতির কারণেই গুপ্তধনের খোঁজে যাতে বিপত্তি না হতে পারে সে বিষয়ে নিশ্চিত করেছেন রাজগড় সুপারিনটেনডেন্ট অফ পুলিশ প্রদীপ শর্মা। তিনি এ প্রসঙ্গে বলেছেন, করোনা পরিস্থিতির জন্য যে গাইডলাইন দেওয়া হয়েছে, তা আমরা মেনে চলছি। এমনকি সাধারণ মানুষদের এটাও বার্তা দিচ্ছি যে, অকারণে গুজবে যেন তারা কান না দেয় এবং এগুলো নিয়ে চিন্তা করার কিছু নেই। তবে চিন্তা করার কিছু না থাকলেও সোশ্যাল মিডিয়ার দৌলতে এই ছবি এখন তুমুল গতিতে ভাইরাল হয়েছে।

Tags

Related Articles

Back to top button