নিউজ

Bank Holiday: সোমবার একাধিক জায়গায় বন্ধ ব্যাঙ্ক, সময় থাকতে জেনে নিন

Advertisement
Advertisement

দেশ জুড়ে ব্যাঙ্কগুলিতে কবে কবে ছুটি (Bank Holiday) থাকছে তা আগে থেকেই জানিয়ে দেওয়া হয় রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফে। জাতীয় ছুটি সহ বিভিন্ন আঞ্চলিক ছুটির কারণে বিভিন্ন জায়গায় বন্ধ থাকে ব্যাঙ্ক। তবে মে মাস জুড়ে আরো একটি কারণে ছুটি পাচ্ছেন ব্যাঙ্ক কর্মীরা। লোকসভা নির্বাচন চলছে দেশ জুড়ে। যে দফায় যেখানে যেখানে ভোট হচ্ছে, সেখানে সেখানে বন্ধ থাকছে ব্যাঙ্ক। আগামী সোমবার, ২০ মে লোকসভার পঞ্চম দফার ভোটগ্রহণ রয়েছে। এদিন ব্যাঙ্কের ছুটি নিয়ে বড় আপডেট দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।

Advertisement
Advertisement

সোমবার লোকসভা ভোটগ্রহণ উপলক্ষে একাধিক জায়গায় ছুটি থাকচে ব্যাঙ্কে। এদিন পঞ্চম দফার নির্বাচন হতে চলেছে পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, উত্তর প্রদেশ এবং মহারাষ্ট্রে। তাই এদিন ভোটগ্রহণ উপলক্ষে এই রাজ্যগুলিতে স্থানীয় ভাবে বন্ধ থাকবে ব্যাঙ্ক। পাশাপাশি লাদাখ, জম্মু ও কাশ্মীরেও রয়েছে এদিন ভোট। সেখানেও ব্যাঙ্ক বন্ধ থাকবে সোমবার। দেশের অন্যান্য জায়গায় পরিষেবা চালু থাকবে।

Advertisement

আরবিআই এর নির্দেশিকা অনুযায়ী, সোমবার মুম্বই এবং বেলাপুর এর পাশাপাশি পশ্চিমবঙ্গে হাওড়া, হুগলি, উলুবেড়িয়া, শ্রীরামপুর, ব্যারাকপুর, বনগাঁ ও আরামবাগ এই ৭ আসনে ভোট হওয়ায় এই এলাকাগুলির ব্যাঙ্ক ওইদিন বন্ধ থাকবে। এর আগে গত ১৩ মে পশ্চিমবঙ্গ বাদে বিজয়নগরম, বিশাখাপত্তনম, কাকিনাডা, বিজয়ওয়াড়া, গুন্টুর, আরাকু, শ্রীকাকুলাম, রাজামুন্দ্রি, নারসাপুরম, এলুরু, আমলাপুরম, নারসারাওপেট, ওঙ্গোল, নান্দিয়াল, কুর্নুল, হিন্দুপুর চিত্তুর, দরভাঙা, বেগুসরাই, মুঙ্গের, সিংভূম, উজ্জয়িনী, খান্ডওয়া, জলগাঁও, কোরাপুট, কালাহান্ডি, নিজামবাদ, সেকেন্দ্রাবাদ, হায়দ্রাবাদ, শাহজাহানপুর, সীতাপুর, উন্নাও, ইটাওয়া, কনৌজ, কানপুরের মতো শহরগুলিতে বন্ধ ছিল ব্যাঙ্ক।

Advertisement
Advertisement

২৩ মে দেশের বড় বড় শহরে রয়েছে বুদ্ধ পূর্ণিমার ছুটি। ২৫ মে শনিবার ভুবনেশ্বর এবং আগরতলায় রয়েছে ভোটগ্রহণ। তাই সেখানে বন্ধ থাকবে ব্যাঙ্ক। ২৬ মে রবিবার সাপ্তাহিক ছুটি উপলক্ষে দেশ জুড়ে বন্ধ থাকবে ব্যাঙ্ক।

Advertisement

Related Articles

Back to top button