দেশনিউজ

প্রধানমন্ত্রীর কাছে করোনা নিয়ন্ত্রণ দৈনিক প্রতিবেদন জমা দেবেন মন্ত্রীরা

×
Advertisement

কেন্দ্রীয় মন্ত্রীরা, সারাদেশে করোনা সংক্রমণ রুখতে কি কি পদক্ষেপ নেওয়া হয়েছে এবং মানুষদের পৃথক রাখা, স্বাস্থ্যগত সুবিধা বিষয়ক কি কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সেই সম্পর্কিত দৈনিক রিপোর্ট প্রধানমন্ত্রীকে জমা দেবেন।

Advertisement

গত মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সারা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণার করার পরে এই পদক্ষেপ গুলি নেওয়া হচ্ছে এবং সবাইকে এই ভাইরাসের বিরুদ্ধে লড়াই করার আহ্বান জানানো হয়েছে।

জানা গেছে মন্ত্রী পরিষদের বৈঠকে দৈনিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছিল। বৃহত্তর রাজ্যগুলিতে যেখানে জনসংখ্যা বেশি সেখানে দৈনিক দুজন বা আরও বেশি মন্ত্রীকে পরিস্থিতি সম্পর্কে জেলা ম্যাজিস্ট্রেট বা জেলা কমিশনারের সাথে পরিদর্শনের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

উদাহরণস্বরূপ, কেন্দ্রীয় আইন ও তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং উপভোক্তা বিষয়ক, খাদ্য ও জন বিতরণ মন্ত্রী রাম বিলাস পাসওয়ান যৌথভাবে তাদের নিজের রাজ্য বিহারের দৈনিক পরিস্থিতির নজরদারি করবেন।

এই বিষয়ে এক মন্ত্রী জানিয়েছেন,”মন্ত্রীরা প্রতিদিনের প্রতিটি জেলার ডিএম বা ডিসি-কে ফোন করে পরিস্থিতি সম্পর্কে জানাবেন। এটি একটি প্রচেষ্টা, এই মহামারির বিরুদ্ধে কেন্দ্র ও রাজ্যগুলিকে একজোট হয়ে লড়াই করার।”

এছাড়াও মন্ত্রীরা দরিদ্র শ্রেণির মানুষের খাবারের যোগান, হাসপাতালের মূল্যায়ন, ওষুধের উপলব্ধতা, প্রয়োজনীয় জিনিস এবং ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম যেমন-মাস্ক ও স্যানিটাইজার ইত্যাদি সম্পর্কে তথ্য সংগ্রহ করবেন।

Related Articles

Back to top button