নিউজপলিটিক্সরাজ্য

রাখি বন্ধনের দিনেও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ তুললেন অরূপ বিশ্বাস

পশ্চিমবঙ্গ যুব কল্যাণ দপ্তর এর তরফ থেকে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস। পাশাপাশি উপস্থিত ছিলেন অভিনেত্রী রাইমা সেন



আবারো রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ তুলেন বাংলাকে বঞ্চনা করার। আজকের রাখি বন্ধন উৎসবের দিনেও তিনি নিজের কাজে কিন্তু রয়েছেন একেবারে সজাগ। আজকের রাখি বন্ধন এর একটি অনুষ্ঠানে যোগ দিয়ে অরূপ বিশ্বাস কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করেন করণা ভাইরাসের ভ্যাকসিন নিয়ে। তিনি অভিযোগ করেন কেন্দ্রীয় সরকার বাংলাকে পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন দিচ্ছে না।

তিনি সরাসরি অভিযোগ জানান, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বাংলার কাছে কোন ভ্যাকসিন পাঠানো হচ্ছে না। পশ্চিমবঙ্গের বারংবার আর্জি সত্ত্বেও কেন্দ্রীয় সরকার সেই আর্জির নিরিখে কোন পদক্ষেপ গ্রহণ করছে না। অরূপ বিশ্বাসের আরো অভিযোগ, রাজ্য সরকারের তরফ থেকে ভ্যাকসিন কিন্তু চাওয়া হলেও সেই অনুমতি দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। অন্য বিজেপি শাসিত রাজ্য গুলি বাংলা থেকে বেশি ভ্যাকসিন পাচ্ছে বলেও অরূপ বিশ্বাস এর অভিযোগ।

যদিও রাজ্য সরকারের তরফ থেকে এই অভিযোগ প্রথম নয়। এর আগেও দিল্লি সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই একই অভিযোগ করেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখেছিলেন এবং এই বিষয় নিয়ে অভিযোগ জানিয়ে ছিলেন। যদিও পরবর্তীতে মমতা এবং মোদির মধ্যে বৈঠকের পর কিছুটা হলেও বরফ গলে। তারপরেই সাত লক্ষ ভ্যাকসিন আসে কলকাতায়। তবে পশ্চিমবঙ্গের জনসংখ্যার ভিত্তিতে এই ভ্যাকসিন সম্পূর্ণরূপে অপ্রতুল বলেও অভিযোগ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকার। প্রথম ডোজ নিয়ে অনেকের ক্ষেত্রে সমস্যা কম হলেও অনেকে এখনও পর্যন্ত দ্বিতীয় ডোজ এর ভ্যাকসিন পাচ্ছেন না। এই কারণেও বেশ সমস্যা সৃষ্টি হয়েছে ভ্যাকসিন গ্রহীতাদের মধ্যে।

অন্যদিকে করোনাভাইরাস পরিস্থিতি একেবারে চরমে থাকার কারণে এবারে রাজ্য সরকারের তরফ থেকে রাখি বন্ধন এর দিনে পালন করা হলো মাস্ক বন্ধন উৎসব। এইদিন একে অপরকে সকলে মাস্ক পরিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করলেন। রাজ্য সরকারের যুব কল্যাণ দপ্তর এর তরফ থেকে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যেখানে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস। এছাড়া উপস্থিত ছিলেন অভিনেত্রী রাইমা সেন। অনুষ্ঠানে উপস্থিত থেকে অভিনেত্রী রাইমা সেন রাজ্য সরকারের এই প্রকল্পের ভূয়সী প্রশংসা করলেন। কিন্তু কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে অভিযোগ করতে ছাড়লেন না অরূপ বিশ্বাস।

Related Articles

Back to top button