কলকাতানিউজ

প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ ছাড়, মেট্রোয় লাগবে না ই-পাস

কলকাতা: নিউ নর্ম্যালে মেট্রো সফরে আজ, মঙ্গলবার দ্বিতীয় দিন। প্রথম দিনে কার্যত ভিড় চোখে না পড়লেও দ্বিতীয় দিন ছিল যথেষ্ঠ স্বাভাবিক। তবে দ্বিতীয় দিনে এসে মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে রাজ্যের প্রবীণ নাগরিকদের বিশেষ ছাড় দেওয়া হয়েছে। সকাল এগারোটা থেকে বিকেল চারটে পর্যন্ত যাতায়াত করলে প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে ই-পাসের প্রয়োজন হবে না। শুধুমাত্র বয়সের প্রমাণপত্র এবং আইডি দেখালেই মেট্রো পরিষেবা পেতে পারবেন প্রবীণ নাগরিকরা।

দ্বিতীয় দিনে অফিস টাইমে যথেষ্ট ভিড় চোখে পড়ে। এমনকি সকাল দশটা থেকে বারোটার স্লটে সমস্ত ই-পাস বুকিং হয়ে যায়। ফলে এক্ষেত্রে প্রবীণ নাগরিকদের যাতায়াতের ক্ষেত্রে অনেকটা হয়রানির শিকার হতে হয়। আর সে কথা মাথায় রেখেই প্রবীণ নাগরিকদের এই বিশেষ ছাড় দেওয়া হয়েছে।

প্রথম দিনে অফিস টাইম বা অন্যান্য সময়ে মেট্রোয় স্বাভাবিক ভিড় চোখে না পড়লেও দ্বিতীয় দিনে কিছুটা হলেও স্বাভাবিক চিত্র ফুটে উঠেছে। এমনকি সকাল পৌনে দশটা নাগাদ দমদমগামী মেট্রোর প্রায় সব রেকেই সিট ভর্তি ছিল। এমনকি অনেককেই দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

সোমবারের তুলনায় ভীড় বেশ অনেকটা হওয়ার ফলে ই-পাস বুকিং-এর ক্ষেত্রে যাত্রীদের সমস্যার সম্মুখীন হতে হয়েছে বলে জানা গিয়েছে। তবে একই নিয়মে মেট্রোতে প্রবেশ করার সময় ই-পাস দেখিয়ে হাত স্যানিটাইজ করে কার্যত স্টেশনে প্রবেশ করতে হচ্ছে সকলকে। তবে এসবকিছুর মধ্যেই প্রবীণ নাগরিকদের জন্য কর্তৃপক্ষের তরফ থেকে যে বিশেষ ছাড় দেওয়া হয়েছে, তা যথেষ্ট সুবিধাজনক বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

Tags

Related Articles

Back to top button