ক্রিকেটখেলা

ইতিহাস গড়লেন মহিলা অজি ক্রিকেটার মেগান!

মহিলা ক্রিকেটের ইতিহাসে নিজের নাম খোদাই করলেন অজি তরুণী মেগান শাট। এদিন নিজের ১০ ওভারের কোটার ৯.৩ ওভার বোলিং করে কোনো সাফল্যের দেখা পাননি। কিন্তু শেষ তিন বলে যে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের পেসার মেগান শাট ইতিহাস গড়ে বসবেন সেটা কে জানতো! ওয়েস্ট ইন্ডিজের নারী দলের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শেষ মুহূর্তে হ্যাটট্রিক করে অবিশ্বাস্য এক কীর্তি গড়েছেন মেগান।

অস্ট্রেলিয়ার প্রথম নারী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে হ্যাটট্রিক করলেন মেগান। সেই সঙ্গে মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম খেলোয়াড় হিসেবে দুটি হ্যাটট্রিকের কীর্তিও গড়েছেন তারকা এই পেসার। গত বছর ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথম হ্যাটট্রিক করেছিলেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার। অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ১৮০ তাড়ায় ৮ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।

সিরিজে ক্যারিবীয় নারীদের হোয়াইটওয়াশ করে অজি দল। মেয়েদের ওয়ানডেতে ১১তম হ্যাটট্রিক করে উচ্ছ্বসিত মেগান, “এক ওভারেই সবগুলো উইকেট পাওয়া দারুণ ব্যাপার। ভাগ্যেরও দরকার হয়। ইনিংসের শেষ ওভার ছিল, হয় আপনাকে ছয় মারবে কিংবা আপনি উইকেট পাবেন। ”

Related Articles

Back to top button