×
স্বাস্থ্য ও ফিটনেসজীবনযাপন

এই ভাবে কলা খেলে কখনোই বিবাহিত পুরুষের যৌবন কমবে না

Advertisement

সকল ফলে প্রচুর ভিটামিন, মিনারেলস থাকে যা আমাদের জন্যে খুব পুষ্টিকর। তাই ফল খাওয়া খুব ভালো অভ্যেস, যারা প্রতিদিন অন্তত ৩ রকমের ফল খান, তাদের শরীর খুব পরিপুষ্ট থাকে। কলা একটি চিরসবুজ ফল, যা প্রতি মাসে, প্রতিটি ঋতুতে সহজেই পাওয়া যায়। কিন্তু খুব কম মানুষই জানেন যে কলা পুরুষদের জন্য খুবই উপকারী। প্রতিদিন রাতে কলা খেলে বিবাহিত পুরুষদের যৌবন কমবে না বরং উপকার পাবেন। তবে শর্ত হল কলা ঠিকমত খাবেন। আসুন জেনে নিই বিবাহিত পুরুষদের জন্য কলা খাওয়ার উপকারিতা এবং কলার অন্যান্য উপকারিতা কি কি হতে পারে।

Advertisement

কলার উপকারিতা: কলা খেলে কী কী উপকার পাওয়া যায়?

১) বিবাহিত পুরুষদের জন্য কলা খাওয়া দারুণ উপকারী:-
বিবাহিত পুরুষদের জন্য কলা খাওয়া খুবই উপকারী। কলায় প্রচুর পরিমাণে পটাশিয়াম থাকে, যা পুরুষদের যৌন হরমোন অর্থাৎ টেস্টোস্টেরন বাড়ায়। সেই সঙ্গে কলা খেলে পুরুষদের যৌন চাওয়াও বাড়ে। খুব কম লোকই জানেন যে কলায় ব্রোমেলেন থাকে, যা রক্ত ​​বৃদ্ধিকারী এনজাইম। এটি পুরুষদের ইরেকশন উন্নত করে এবং পুরুষদের কর্মক্ষমতা বৃদ্ধি করে। বিবাহিত পুরুষদের প্রতিদিন ঘুমানোর আগে হালকা গরম দুধের সাথে ১-২টি কলা খাওয়া উচিত।

Advertisement

২)কোষ্ঠকাঠিন্যের সমাধান করে:-
অনেকেই মনে করেন কলা খেলে কোষ্ঠকাঠিন্য হয়। কিন্তু এটি অসম্পূর্ণ তথ্য। কারণ পাকা কলা কোষ্ঠকাঠিন্যের কারণ হলেও সম্পূর্ণ পাকা কলায় রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার। যা কোষ্ঠকাঠিন্যের অভিযোগ দূর করে। এর জন্য প্রতিদিন ১টি করে কলা হালকা গরম দুধের সাথে খান।

৩) কলা কিডনির জন্য উপকারী:-
কলা আপনার কিডনির জন্যও উপকারী। কারণ, এতে রয়েছে পটাশিয়াম, যা একটি সুস্থ কিডনির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটি কিডনির সমস্যা দূর করে এবং রক্তচাপ নিয়ন্ত্রণে রাখে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Related Articles

Back to top button