নিউজরাজ্য

আবারো রাজ্যে মাওবাদী পোস্টার, রাজনৈতিক শ্লেষের পাশাপাশি হাত কেটে নেওয়ার হুমকি

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে ইতিমধ্যে ঐ সমস্ত পোষ্টার সরিয়ে ফেলা হয়েছে সমস্ত জায়গা থেকে



আবারো রাজ্যে পড়ল মাওবাদীদের হুমকি পোস্টার। এবারের হুমকি পোস্টারের সরাসরিভাবে লেখা রয়েছে যারা তৃণমূলের হাত ধরবে তাদের হাত কেটে দেওয়া হবে মাওবাদীদের পক্ষ থেকে। দীর্ঘদিন পরে পুরুলিয়ায় সেই পোস্টার দেখা যাওয়ার পরেই রীতিমতো চাপে পড়ে গিয়েছেন গ্রামবাসীরা। পোস্টারে তৃণমূলকে নিশানা করে রীতিমতো হুমকির সুর তুলেছে মাওবাদীরা। এবং এই পোস্টটার নিয়ে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা এলাকায়।

পুলিশ প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে ইতিমধ্যে এই সমস্ত পোস্টাল সরিয়ে ফেলা হয়েছে। কে বা কারা এই পোস্টার ছড়িয়েছে তা পুলিশ খোঁজ করে দেখার চেষ্টা করছে। এই পোস্টারে সরাসরিভাবে তৃণমূল কংগ্রেস আয়োজিত খেলা হবে দিবস নিয়ে বেশ কিছু মন্তব্য রয়েছেঃ। প্রসঙ্গত উল্লেখ্য, গত 16 ই আগস্ট রাজ্যে পালিত হয়েছে খেলা হবে দিবস। খেলা হবে দিবসকে সামনে রেখে মাওবাদীরা তৃণমূলকে নিশানা করে পোস্টার লিখেছে। এই পোস্টার লেখা হয়েছে সম্পূর্ণরূপে লাল কালি দিয়ে।

লাল কালি দিয়ে মাওবাদীরা লিখেছে, ‘ খেলা হবে খেলা হবে। এবার তো আমরা খেলব। গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে রাজ্যসভা পর্যন্ত। টিএমসির পতাকা যে যে ধরবে তার হাত দুটো কেটে বাদ দেওয়া হবে। ” এই পোস্টটা ছড়িয়ে পড়ার পরেই আরো বেশ কিছু পোস্টার নজরে পড়ে। ঐ সমস্ত পোষ্টারে আবার লেখা, ‘কিষেণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান রাজ্য সরকারের যে সমস্ত সরকারি কর্মচারীরা যে সমস্ত দুর্নীতি করে চলেছেন তাদের বলছি তোমাদের সময় শেষ। বল হরি, হরি বোল।’ তবে সব থেকে তাৎপর্যপূর্ণভাবে, প্রত্যেকটি পোস্টারের নিচে লেখা রয়েছে সিবিআই মাওবাদী।

রাজ্য পুলিশের তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, ইতিমধ্যেই এই সমস্ত পোস্টরা সরিয়ে ফেলা হয়েছে। এই সমস্ত পোস্টার সত্যি মাওবাদীরা লিখেছে কিনা তা খতিয়ে দেখার চেষ্টা করছে পুলিশ। পুরুলিয়া বেশ কিছু জায়গা থেকে মাওবাদীদের পোস্টার পাওয়া গিয়েছিল কিছুদিন আগে। এছাড়াও ভোটের আগে এই সমস্ত পোষ্টার পড়েছিল। ভোট বয়কট এর ডাক দিয়ে এই সমস্ত পোস্টার বিলি করা হতো। তবে এবারে একেবারে প্রকাশ্যে চলে এলো মাওবাদীদের এই সমস্ত হুমকি পোস্টার, যা নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে সকলের মধ্যে।

Related Articles

Back to top button