দেশনিউজ

করোনার কোপে জর্জরিত রেল, একসঙ্গে বাতিল হচ্ছে বেশ কিছু ট্রেন

উত্তর পশ্চিম রেলের বেশকিছু ট্রেন ইতিমধ্যেই বাতিলের ঘোষণা করে দেওয়া হয়েছে তবে দূরপাল্লার ট্রেন চলবে

×
Advertisement

সারা ভারতে করোনাভাইরাস পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ আকার ধারণ করেছে এবং ইতিমধ্যেই ট্রেন চালানো নিয়ে বেশ কিছুটা বেগ পেতে হচ্ছে ভারতীয় রেলের। এবারে সেই সমস্যা আরো বাড়িয়ে দিয়ে মঙ্গলবার ভারতীয় রেল ঘোষণা করে দিল এবারে তারা ৪০টি ট্রেন বাতিল করতে চলেছে বিভিন্ন ডিভিশনে। ভারতীয় রেলের তরফ একটি বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে, করোনা ভাইরাসের কারণে এখন যাত্রীসংখ্যা অনেকটা কমে গিয়েছে। ফলে এ রকম পরিস্থিতিতে এত বেশি ট্রেন চালানো কোন প্রয়োজন নেই।

Advertisement

এই কারণেই মূলত ভারতীয় রেলওয়ে ট্রেনগুলি বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। তবে, আপনাদের জানিয়ে রাখি এই সমস্ত ট্রেনগুলো কিন্তু অধিকাংশই উত্তর এবং পশ্চিম রেলের। পূর্ব রেলওয়ে তেমন কোন ট্রেন এই তালিকায় নেই। ভারতীয় রেলওয়ে তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে পরবর্তী নোটিশ আসা পর্যন্ত এই ট্রেনগুলি বাতিল থাকবে।

জানিয়ে রাখি শিয়ালদা এবং হাওড়া ডিভিশনে বেশকিছু গার্ড ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গিয়েছেন। এই দুই শাখাতে প্রচুর পরিমাণে ট্রেন বাতিল হয়েছে এবং এর জেরে নিত্যযাত্রীদের বেশ কিছুটা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে প্রতিদিন। শিয়ালদহ এবং হাওড়া শাখায় প্রতিদিন ট্রেন বাতিল এর ঘটনা সামনে আসছে। অনেকে আবার বলছেন খুব শীঘ্রই প্যাসেঞ্জার ট্রেন বাতিল হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। তবে রেল মন্ত্রকের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, এখনো পর্যন্ত দূরপাল্লার ট্রেন বাতিল করার কোনো সম্ভাবনা নেই।

Advertisement

Related Articles

Back to top button