কলকাতানিউজরাজ্য

‘বাংলার পরামর্শ নিচ্ছে না, করোনাকে নিয়ে রাজনীতি করছে কেন্দ্র,’ বৈঠকে বললেন মমতা

আজ বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই নিয়ে পঞ্চমবার মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠকে বসেন মোদী। সূত্র মারফত জানা গেছে এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ এনেছেন। করোনাভাইরাসকে নিয়ে রাজনীতি করছে কেন্দ্রীয় সরকার, এমনভাবেই নাকি তিনি আজ বলেছেন।

মুখ্যমন্ত্রী বলেন যে কেন্দ্রের পক্ষ থেকে রাজ্যকে কোনো পরামর্শ দিতেও বলা হয়নি। কেন্দ্র এই করোনা পরিস্থিতে নিজের পছন্দের রাজ্যগুলির উপর পক্ষপাতিত্ব করছে। এটা রাজনীতি করার সময় নয়। যুক্তরাষ্ট্রীয় কাঠামো ভাঙবেন না। কেন্দ্রকে এমনটাই তিনি আজ বৈঠকে বলেছেন বলে সূত্র মারফত জানা গেছে।  লকডাউনের ভবিষৎ কি হবে। আদৌই লকডাউনের মেয়াদ বাড়বে কিনা। বর্তমান পরিস্থিতে কি পদক্ষেপ নেওয়া উচিত এই নিয়ে বৈঠকে কথা বলা হতে পারে মনে করছেন বিশেষজ্ঞরা।

দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। বাংলাতেও করোনা আক্রান্তের সংখ্যা ২০০০ ছুঁই ছুঁই। তার সাথে বাড়ছে মৃতের সংখ্যা। এছাড়া কলকাতাতেও খুব দ্রুত হারে সংক্রমণ ছড়াচ্ছে। কলকাতাতে কন্টেনমেন্ট জোনের সংখ্যা বেড়ে ৩৩৮ হয়েছে। আগে ছিল ৩২৬ টি। উত্তর ও মধ্য কলকাতাতে সর্বাধিক কন্টেনমেন্টের সংখ্যা রয়েছে। এছাড়া দক্ষিণ কলকাতাতেও বাড়ছে কন্টেনমেন্ট জোনের সংখ্যা।

Related Articles

Back to top button