Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপি হয়েছে, হাইকোর্টে মামলা দায়ের করলেন মমতা

আজ এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে



বিধানসভা নির্বাচনের নন্দীগ্রাম থেকে জয়লাভ করেছেন শুভেন্দু অধিকারী, অন্তত খাতায়-কলমে তো তাই। কিন্তু এই জয়কে একেবারে ভিত্তিহীন এবং কারচুপি করে জেতা নির্বাচন বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নিয়ে এবারে সরাসরি হাইকোর্টে মামলা দায়ের করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে। নির্বাচনের ফল প্রকাশের পর কারচুপি হয়েছিল বলে আগেই অভিযোগ এনেছিল তৃণমূল কংগ্রেস। তৃণমূলের এই অভিযোগের পর বিস্তার জল ঘোলা হয়। নির্বাচনী ফল প্রকাশ্যের দেড়মাস পরে এবারে সরাসরি হাইকোর্টে মামলা দায়ের করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ এই মামলার শুনানি হতে চলেছে। সম্ভবত বিচারপতি কৌশিক চন্দের এজলাসে এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে হাইকোর্ট। বিধানসভার ফল প্রকাশের দিন প্রথমে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানানো হয়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম আসন থেকে জয়লাভ করেছেন। কিন্তু পরবর্তীতে জানা যায় নন্দীগ্রামের ফল পুরোপুরি প্রকাশ করা হয়নি এবং পরে জিতে গিয়েছেন শুভেন্দু অধিকারী। তারপর থেকেই তৃনমূল কংগ্রেস বিজেপির বিরুদ্ধে ফল প্রকাশে কারচুপির অভিযোগ এনেছে।

যদিও এই দাবি সম্পূর্ণরূপে অস্বীকার করেছে ভারতীয় জনতা পার্টি। যদিও কিছুদিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি অভিযোগ করেছিলেন, এই ভোটে কারচুপি করা হয়েছে। নন্দীগ্রামে নির্বাচনে ভোট গণনা কেন্দ্রে বেশ কিছুক্ষণ লোডশেডিং হয়ে গিয়েছিল। তার সাথেই, রিটার্নিং অফিসারের প্রাণ সংশয় নিয়েও প্রশ্ন উঠেছিল। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইলেকশন কমিশনের বিরুদ্ধে অভিযোগ তুলে, দাবি জানান, যেখানে এত বড় একটা সমস্যা সৃষ্টি হয়েছে সেখানে কেন রিকাউন্টিং করা হচ্ছে।

তারপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি হাইকোর্টে যাবেন। তার কথা মতোই এবারের নির্বাচনী ফল প্রকাশের দেড় মাস পরে আদালতে গেলেন নন্দীগ্রামের ভোটের পুনর্গননার দাবি নিয়ে। এবার দেখা যাক হাইকোর্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি গৃহীত হয় নাকি খারিজ।

Related Articles

Back to top button