আন্তর্জাতিকনিউজরাজ্য

বাইডেন এবং হ্যারিসকে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর

×
Advertisement

কলকাতা: ডোনাল্ড ট্রাম্পকে হারিয়ে হাড্ডাহাড্ডি লড়াই করে আমেরিকার নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন জো বাইডেন। আর তার সহকারী হিসেবে অর্থাৎ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে কমলা হ্যারিসকে। তিনি আমেরিকার প্রথম মহিলা এবং তিনিই আমেরিকার প্রথম কৃষ্ণাঙ্গ ভারতীয় বংশোদ্ভূত, যিনি ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব সামলাতে চলেছেন। আর আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্টকে শুভেচ্ছাবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মমতা টুইট করে বাইডেন এবং হ্যারিসকে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘আন্তরিক অভিনন্দন জানাই আমেরিকার নতুন প্রেসিডেন্ট জো বাইডেন এবং নতুন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে। আশা করব, বাইডেনের সময়কালে ভারতে আমেরিকার সম্পর্ক আরও সুদৃঢ় হবে।’

Advertisement

প্রসঙ্গত, শনিবার ভারতীয় সময় মাঝরাতে প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের নাম ঘোষণা হওয়ার পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, কংগ্রেস নেতা রাহুল গান্ধী সহ ভারতের শীর্ষস্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব বাইডেন এবং হ্যারিসকে শুভেচ্ছাবার্তা দিয়েছেন। প্রত্যেকেই বাইডেনের সময়কালে ভারত-আমেরিকার সম্পর্ক সুদৃঢ় হবে, এমনটাই আশা করেছেন।

Related Articles

Back to top button