নিউজরাজ্য

বুধবার রাজ্যে ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াকু সেই সামনের সারির যোদ্ধাদের সম্মান জানাতে আগামী ১লা জুলাই রাজ্য জুড়ে সাধারণ ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা ভাইরাসের সংক্রমণের পর পরই কোভিড যোদ্ধারা নিরন্তর নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে রোগীকে সুস্থ করে তোলার চেষ্টায় ব্যতিব্যস্ত থেকেছেন প্রতিনিয়ত। করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াকু সেই সামনের সারির যোদ্ধাদের সম্মান জানাতে আগামী ১লা জুলাই রাজ্য জুড়ে সাধারণ ছুটি ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন সোমবার বিকেলে নবান্নে সাংবাদিক সন্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমনটাই জানিয়েছেন।

এছাড়া মুখ্যমন্ত্রী সাংবাদিক সন্মেলনে আরও বলেন, “যাঁরা সরাসরি চিকিৎসা ও অন্যান্য স্বাস্থ্য পরিষেবাতে যুক্ত রয়েছেন তাঁদের সমর্থন যোগাচ্ছে পরিবার। আড়ালে থেকেও কোভিড যোদ্ধাদের সমর্থন জুগিয়ে যাচ্ছে বলেই তাঁরা সামনের সারিতে থেকে করোনার বিরুদ্ধে লড়াই জারি রাখতে পারছেন। এই সমস্ত যোদ্ধা ও তাঁদের পরিবারকে আমার সম্মান ও শ্রদ্ধা জানিয়ে আগামী ১লা জুলাই সকলের জন্য আমরা ছুটি ঘোষণা করেছি। এই ছুটির মাধ্যমে তাঁদের এতদিনের প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করাকে সম্মান জানাতে চাইছি”।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ১লা জুলাই রাজ্যের চিকিৎসকদের কাছে একটি গুরুত্বপূর্ণ দিন। ওইদিন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা চিকিৎসক ডা. বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন। তাই আগামী ১লা জুলাই ‘ডক্টর’স ডে’-কেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেছে নিলেন রাজ্যের করোনা যোদ্ধা তথা চিকিৎসকদের সম্মান জানাতে। ওইদিন রাজ্যের সমস্ত সরকারি দপ্তর ছুটি থাকবে বলে জানা গিয়েছে। এই বক্তব্যের পাশাপাশি মুখ্যমন্ত্রী কেন্দ্রের কাছে আবেদন করেন, আগামী ১লা জুলাই যেন জাতীয় ছুটি ঘোষণা করা হয়। তার ফলে অন্যান্য রাজ্যের করোনা যোদ্ধারা উৎসাহীত হবেন।

Tags
Back to top button
×
Close