নিউজরাজ্য

মমতা ৯২, অমিত শাহ ৯৩, টেট পরীক্ষায় কত পেলেন ভারতের নেতারা?

WBBPE শুক্রবার পরীক্ষার স্কোর কার্ড প্রকাশ করেছে

Advertisement
Advertisement

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত TET পরীক্ষায় উত্তীর্ণদের নাম দেখে অবাক সকলে। মমতা বন্দ্যোপাধ্যায়, অমিত শাহ, শুভেন্দু অধিকারীর মতো নেতাদের নাম রয়েছে মেধা তালিকায়। বিষয়টি জানাজানি হওয়ার পর তদন্তের নির্দেশ দিয়েছে বোর্ড। জানিয়ে রাখি বোর্ড সভাপতি গৌতম পালের নামও মেধা তালিকায় রয়েছে। জানিয়ে রাখি পার্থ চ্যাটার্জির পাশাপাশি মেধা তালিকায় পুষ্পার নামও রয়েছে।

Advertisement
Advertisement

WBBPE গত শুক্রবার ১,২৫,০০০ জন প্রার্থীর নাম প্রকাশ করেছে যারা তাদের স্কোর কার্ড সহ TET-এর জন্য যোগ্যতা অর্জন করেছে। বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা ১,৮৩২ টি পৃষ্ঠায় বেশ কয়েকজন রাজনীতিবিদদের নাম রয়েছে। অমিত শাহের রোল নম্বর 075020639 চিহ্নিত করা হয়েছে, যিনি ৯৩ নম্বর পেয়েছেন। এই নামটি ওবিসি প্রার্থী হিসাবে তালিকাভুক্ত করা হয়েছে। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় ৯২ নম্বর পেয়েছেন। তার সাথেই, অভিষেক ব্যানার্জী ৯৬ এবং শুভেন্দু অধিকারী ১০০ নম্বর পেয়েছেন। সুজন চক্রবর্তী ৯৯ এবং দিলীপ ঘোষ ৮৪ নম্বর পেয়েছেন।

Advertisement

বোর্ড চেয়ারম্যান বলেন, রাষ্ট্রকে বদনাম করার রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে এই বিতর্ক তৈরি করা হয়েছে।

Advertisement
Advertisement

চাকরিপ্রার্থীরা বলছেন ২০১৪ TET যোগ্যতার তালিকায় অনেক বিভ্রান্তিকর বিষয় ছিল।সোমবার কয়েকজন পরীক্ষার্থী বিভ্রান্তি দূর করতে বোর্ড অফিসে পৌঁছেছেন। ঠাকুরপুকুরের একজন প্রার্থী বলেছিলেন যে তিনি জানেন যে তিনি যোগ্য নন, তবে তালিকায় তার নাম দেখেছেন। আরেক প্রার্থী জানান, তার স্কোর সঠিক ছিল না। পাল তাদের বলেন, তাদের নিজেদের সমস্যা উল্লেখ করে বোর্ডের কাছে আবেদন জমা দিতে হবে। সত্যতা পাওয়া গেলে বোর্ড প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

Advertisement

Related Articles

Back to top button