Malai Face Pack: ঘরেই বানিয়ে নিন মালাই ফেসপ্যাকে, ত্বক হবে নতুন কনের মতো সুন্দর

Advertisement

Advertisement

বর্তমানের কর্মব্যস্ত যুগে মানুষের হাতে সময় খুব কম। সবসময় নিয়ম করে নিজের যত্ন নেওয়া সম্ভব হয় না কারোর পক্ষেই। তবে একেবারেই যদি নিজের কিংবা ত্বকের যত্ন নেওয়া না হয় তাহলে, গুরুতর সমস্যা দেখা দেবে। সর্বদা পার্লারে গিয়ে নিজের ত্বকের যত্ন নেওয়া সম্ভব হয় না। আজকের প্রজন্মও বেশিরভাগ সময়ই ঘরোয়া ভাবেই যত্ন নিতে চান ত্বকের। আর এই গরমের দিনে যা ভীষণভাবে প্রয়োজনীয়। অবশ্য যেকোন আবহাওয়াতেই যেকেউ নিজেদের ত্বককে মসৃণ ও মোলায়েম রাখতে চান। আর এক্ষেত্রে মালাই ফেসপ্যাক ত্বকের জন্য খুবই উপকারী।

Advertisement

মালাই ফেসপ্যাক বানানোর উপকরণ:
১) হলুদের গুঁড়ো দুই থেকে তিন চিমটি,
২) ২ চা চামচ ফ্রেশ ক্রিম,
৩) মধু অর্ধেক চা চামচ।

Advertisement

ফেসপ্যাক বানানোর পদ্ধতি:
প্রথমে একটি ছোট বাটিতে আগে থেকে নিয়ে নেওয়া ২ চা চামচ ফ্রেশ ক্রিম নিয়ে নিতে হবে। এরপর তার মধ্যে দুই বা তিন চিমটি হলুদ গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর তার মধ্যে অর্ধেক চা চামচ মধু মেশাতে হবে ভালো করে। এইসব জিনিসগুলি একসাথে ভালো করে মিশিয়ে নিলেই ঘরোয়াভাবে তৈরি আপনার মালাই ফেসপ্যাক।

Advertisement

ত্বকে মালাই ফেসপ্যাক প্রয়োগের পদ্ধতি:
প্রথমে ভালোভাবে মুখ ধুয়ে নিতে হবে। এরপর বানিয়ে রাখা মালাই ফেসপ্যাকটা আঙুল দিয়ে ভালো করে গোটা মুখে লাগিয়ে নিতে হবে। এরপর হালকা হাতে গোটা মুখে ১৫ থেকে ২০ মিনিট ম্যাসাজ করতে হবে। পরে মুখ ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এরপর তুলো কিংবা নরম কাপড় দিয়ে মুখ ভালো করে মুছে হাওয়ায় শুকিয়ে নিতে হবে। শেষে ত্বকের উপযুক্ত ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে। যদি বেশ কিছুসময় এই ফেসপ্যাক ব্যবহার করা যায় তাহলে, কোমল ও মোলায়েম ত্বক মিলবে ঘরে বসেই।

Recent Posts