নিউজ

Madhyamik admit card: মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কবে পাওয়া যাবে? জরুরি তথ্য দিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ

জানানো হয়েছে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে বোর্ডের ক্যাম্প অফিসে পাঠানো হতে চলেছে অ্যাডমিট কার্ড

Advertisement

Advertisement

মাধ্যমিক পরীক্ষা নিয়ে এবারে জরুরী ঘোষণা জারি করে দিল মধ্যশিক্ষা পর্ষদ। মূলত মাধ্যমিকের এডমিট কার্ড কবে থেকে দেওয়া হবে তা নিয়ে এবার মঙ্গলবার একটি জরুরী নির্দেশিকা জারি করে দেওয়া হলো মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে। মধ্যশিক্ষা পর্ষদের দেওয়া এই নির্দেশিকা জানানো হয়েছে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে এডমিট কার্ড পাঠানো হবে বিভিন্ন অফিসে। ছাত্রছাত্রীরা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে স্কুল থেকে এডমিট গ্রহণ করতে পারবেন। পর্ষদের তরফে দেওয়া নির্দেশিকায় আরো জানানো হয়েছে যদি অ্যাডমিট কার্ড নিয়ে কোন অভিযোগ থাকে তাহলে আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে পর্ষদ কে লিখিতভাবে জানাতে হবে। তারপরে আর কোন অভিযোগ গ্রহণ করা হবে না।

Advertisement

প্রসঙ্গত উল্লেখ্য আগামী ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে এ বছরের মাধ্যমিক পরীক্ষা। অন্যদিকে এ বছরের মাধ্যমিক পরীক্ষায় নিরাপত্তা ব্যবস্থা থাকছে একেবারে চরম এ। প্রতিটি পরীক্ষা কেন্দ্র সিসিটিভি বসানোর পাশাপাশি পরীক্ষা কেন্দ্রে যদি ভাঙচুর হয় তাহলে কড়া পদক্ষেপ নিতে চলেছে পর্ষদ। ইতিমধ্যেই পরীক্ষা কেন্দ্রগুলিকে এবং স্কুলগুলিকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। এই পরীক্ষা কেন্দ্রগুলিতে নজরদারির জন্য একটি নতুন অ্যাপ্লিকেশন নিয়ে আসতে চলেছে পর্ষদ। মূলত এই পরীক্ষা কেন্দ্রের উপরে নজরদারি করা হবে এই অ্যাপের মাধ্যমে। কিভাবে এই অ্যাপ চালানো যাবে সেই নিয়ে পরীক্ষা কেন্দ্রগুলিতে বিশেষ প্রশিক্ষণ দেবে মধ্যশিক্ষা পর্ষদ। এই মর্মে ইতিমধ্যে বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের একটি চিঠি দেওয়া হয়েছে। মূলত মধ্যশিক্ষা পর্ষদের বসেই বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের উপর নজরদারি করা যাবে বলে জানানো হয়েছে।

Advertisement

পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে যারা থাকবেন তারা নিজেদের মোবাইলে এই অ্যাপটি ডাউনলোড করে নিতে পারবেন এবং তারপর যাবতীয় তথ্য সরাসরি পর্ষদ কর্তাদের জানাতে পারবেন। এর ফলে পর সব সহজেই বিভিন্ন জেলার প্রান্তিক এলাকায় থাকা স্কুলগুলিতে ঘটতে থাকা যেকোনো ঘটনার ব্যাপারে জানতে পারবে। পর্ষদের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে মাধ্যমিক পরীক্ষার দায়িত্বে থাকা আঞ্চলিক আধিকারিক জেলার আহ্বায়ক সেন্টার সেক্রেটারি এবং ভেনু সুপারভাইজারদের জন্য এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। আগামী ১২ ফেব্রুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অ্যাপের বিষয়ে বিস্তারিত বোঝানো হবে এই আধিকারিকদের।

Advertisement

Recent Posts