জ্যোতিষ

শরীরের এই অংশগুলিতে যদি তিল থাকে তবে আপনি যথেষ্ট ভাগ্যবান, জেনে নিন এর অর্থ কী

Advertisement

Advertisement

তেল আমাদের শরীরের বিশেষ একটি অংশ। প্রতি ব্যাক্তির আলাদা আলাদা অঙ্গের ওপর তিল থাকে। এই তিলগুলোকে কখনো ব্যাক্তির পরিচয়ের চিন্হ হিসেবেও ব্যাবহার করা হয়। জ্যোতিষশাস্ত্রের মতো সমুদ্রবিদ্যারও অনেক গুরুত্ব রয়েছে। জ্যোতিষশাস্ত্রে যেমন রাশিফল ​​দেখে একজন ব্যক্তির জীবন সম্পর্কে অনেক কিছু অনুমান করতে পারেন জ্যোতিষীরা। সেই একই ভাবে সমুদ্রবিজ্ঞানে শরীরের তিল, আঁচিল, দাগ ইত্যাদির মাধ্যমে ভবিষ্যৎ সম্পর্কে অনেক কিছু বলে দিতে পারেন বিশেষজ্ঞরা। প্রতিটি তিল একটি মানুষের সম্পর্কিত চরিত্রের অনুমান করা যায়। এমন পরিস্থিতিতে আজ আমরা আপনাদের বলব শরীরের বিভিন্ন অংশে থাকা তিল ও তার সম্পর্কিত তথ্য।

Advertisement

আসুন দেখে নেই আমরা কোথায় তিল থাকলে সৌভাগ্য বা দুর্ভাগ্য এনে দেয়।

Advertisement

১) কপালে তিল:-
সামুদ্রিক শাস্ত্র কথিত আছে, যে ব্যক্তির কপালের ডানদিকে তিল থাকে, তিনি বহুমুখী প্রতিভার অধিকারী হন ও অনেক পরিচিতি লাভ করেন জীবনে। এই লোকেরা জীবনে যা চায় তাই পায়। যেসব ব্যক্তির চিবুকে তিল আছে, তারা ভবিষ্য জীবনে অনেক বড় পদ লাভ করতে সক্ষম হবেন।

Advertisement

২) চোখের উপর তিল:-

সমুদ্রশাস্ত্র হিসেবে যাদের চোখে বা চকের উপর তিল থাকে, সেই ব্যক্তি সহজে মানুষের সাথে মিশতে পারে না এবং সমাজ থেকে দূরত্ব বজায় রাখে। এদের জীবনে বন্ধুর ও শুভাকাঙ্ক্ষীর অভাব হয় না।

৩) পায়ের তালায় তিল:-

যে সকল ব্যাক্তির পায়ের তালায় তিল থাকে, তারা পৃথিবীর বহু জায়গায় ভ্রমণের সুযোগ পায়। এমন ব্যাক্তিদের কাজের ধরনও ভ্রমণ সম্পর্কিত হয়।

৪) বুকের বাম পাশে তিল:-

সমুদ্রশাস্ত্র মতে যেই লোকের বুকের বাম পাশে হৃদয়ের স্থানের ওপর একটি তিল আছে, এ ধরনের মানুষের আচরণ খুবই মধুর হয়। এমন লোক কখনো করো সাথে ঝগড়া বা তর্কে করে না। মিষ্টি ভাষী এই লোকদের সকলেই পছন্দ করে।

৫) নাভিতে তিল:-

আপনার নাভির চারপাশে তিল থাকলে আপনার ভোজন রসিক হওয়ার ইঙ্গিত দেয়। এই ধরনের লোকেরা খাবার খেতে খুব পছন্দ করে। এর আর একটি বিশেষ সৌভাগ্য হলো এই লোকদেরর জীবনে কখনোই অর্থের অভাব না হয়। খুব আরামে কাটে এসব মানুষের জীবন।

৬) বাম গালে তিল:-

যে নারীর বাম গালে তিল থাকে, তার জীবনে কোনো কিছুর অভাব হয় না। সারাজীবন সুখেই কাটে তাদের, না অর্থের অভাব হয়, না ভালোবাসার কমি অনুভব করেন তারা। বাম গালে তিল মহিলাদের জন্যে খুবই মঙ্গলের।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।