×
দেশনিউজ

দেশজুড়ে লকডাউন : ড্রাইভিং লাইসেন্সের পুনর্নবীকরণের সময়সীমা বাড়াল পরিবহন দপ্তর

Advertisement

দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। আর এই লকডাউনে সমস্ত সরকারি অফিসই প্রায় বন্ধ। এই অবস্থায় সমস্ত ড্রাইভিং লাইসেন্সের পুনর্নবীকরণের মেয়াদ বাড়িয়ে করা হলো ৩০ জুন। কেন্দ্রীয় সড়ক ও পরিবহন দপ্তরের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে এবং সকল রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলিতে এই ছাড় দিতে বলে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় সড়ক ও পরিবহন দপ্তরের পক্ষ থেকে সকল রাজ্যের পরিবহন দপ্তরগুলিকে নির্দেশিকা পাঠানো হয়েছে এই বিষয়ে।

Advertisement

প্রসঙ্গত গত ১ই ফেব্রুয়ারি শেষ হয়েছে ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু তারপর পুনর্নবীকরণের শেষদিন আসার আগেই করোনা ভাইরাসের জন্যে দেশ জুড়ে লকডাউন জারি হয়ে যায়। ফলে বন্ধ হয়ে যায় সমস্ত রাজ্যের পরিবহন দপ্তরের অফিস গুলি। ফলে ড্রাইভিং লাইসেন্সের পুনর্নবীকরণের কাজ আটকে যায়। তাই সকলের সুবিধার জন্যই নতুন করে এই মেয়াদ বাড়ানো হলো বলে মনে করা হচ্ছে।

এদিকে গোটা দেশে লকডাউন জারি হয়েছে ২১ দিনের। কিন্তু এর মধ্যেও করোনায় আক্রান্তের সংখ্যা প্রবল ভাবে বাড়ছে। স্বাস্থ্য দপ্তরের হিসাব অনুযায়ী গত ২৪ ঘন্টায় ভারতে ২২৭ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। এখনো পর্যন্ত দেশে মারণ এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১২৫০ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩২ জনের।

Advertisement

Related Articles

Back to top button