নিউজরাজ্য

বাংলায় ফের বাড়ল লকডাউন, সর্বদলীয় বৈঠকের পর ঘোষণা মুখ্যমন্ত্রীর

কেন্দ্রের সিদ্ধান্তের আগে রাজ্য সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলায় ফের লকডাউনের সময়সীমা বাড়ানো হল। কেন্দ্রের সিদ্ধান্তের আগে রাজ্য সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্ধ্যোপাধ্যায় লকডাউন বাড়বে বলে ঘোষণা করলেন। তবে জুলাই মাসের কত তারিখ পর্যন্ত লকডাউন চলবে তা স্পষ্ট করে প্রথমে জানাননি মুখ্যমন্ত্রী। পরে নবান্নের তরফ থেকে বলা হয় আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউন চলবে।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, ‘সংক্রমণ বাড়ছে, তাই পরিস্থিতির দিকে বিচার করে প্রয়োজনীয় পদক্ষেপ হিসাবে আমরা সব দলের প্রতিনিধিরা একসাথে এই সিদ্ধান্ত নিয়েছি। বাংলায় লকডাউন বাড়ছে। আগামী ৩১ জুলাই পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। তবে যেগুলিতে ছাড় দেওয়া হয়েছে তা থাকবে। “না মুখ্যমন্ত্রী এদিন আরও বলেন যে, বৈঠকে সবাই সবার মতামত দিয়েছেন। অনেকে কড়া লকডাউনের কথা বলেছেন। তবে এই লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত ঐক্যবদ্ধ হয়ে নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

লোকাল ট্রেন ও মেট্রো বন্ধ থাকবে। পরিবহনের ক্ষেত্রে যদি কোনো পরিবর্তন আনা হয়, সেটা পরে জানানো হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামী ৩১ জুলাই পর্যন্ত স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। কিন্তু উচ্চমাধ্যমিকের পরীক্ষাগুলি নির্ধারিত সময়েই হবে বলে তিনি জানিয়েছেন।

Tags
Back to top button
×
Close