Today Trending Newsনিউজরাজ্য

রাজ্যে আবারো বৃদ্ধি পেল করোনাভাইরাস বিধি-নিষেধের সময়সীমা, কতদিন পর্যন্ত চলবে এই বিধি নিষেধ?

নবান্ন সূত্রে খবর আরো 15 দিনের জন্য এই বিধিনিষেধের সময়সীমা বৃদ্ধি করা হয়েছে

পশ্চিমবঙ্গে আবারো বৃদ্ধি পেল করোনাভাইরাস এর বিধি নিষেধ এর সময়সীমা। আজকে রাত্রি সাড়ে আটটা নাগাদ নবান্ন সূত্রে জানানো হয়েছে, আগামী 15 সেপ্টেম্বর পর্যন্ত এই লকডাউন এর সময়সীমা বৃদ্ধি করে দেওয়া হয়েছে। এখনো পর্যন্ত লোকাল ট্রেন চালানো হবে না বলে জানিয়েছে নবান্ন। তবে রাত 11 টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত নাইট কারফিউ জারি থাকবে। আজকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছাত্র পরিষদের ভাষণে জানিয়েছিলেন 15 সেপ্টেম্বর পর্যন্ত লকডাউন এর বিধি নিষেধ জারি থাকবে। ঠিক তার পরেই নবান্ন সূত্রে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেওয়া হল লকডাউন এর নতুন বিধি নিষেধ।

নবান্ন সূত্রে জানানো হয়েছে, 15 সেপ্টেম্বর পর্যন্ত মাক্স পড়া এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং সর্বত্র করোনাভাইরাস বিধি মেনে চলতে হবে। পাশাপাশি করোনাভাইরাস এর বিধি মেনে সমস্ত কাজের জায়গা খুলতে হবে। নবান্ন সূত্রে খবর, কড়াকড়ি ভাবে জানিয়ে দেওয়া হয়েছে এবার থেকে সমস্ত কর্মীদের টিকাকরণ করার পরেই তাদেরকে কর্মক্ষেত্রে নিয়ে আসা যাবে। আর যদি ওয়ার্ক ফ্রম হোম সম্ভব হয় তাহলে সেটাই করতে হবে সমস্ত কর্ম ক্ষেত্রে।

তবে ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে একটি বিষয় সংযোজন করা হয়েছে এবারে। জানিয়ে দেওয়া হয়েছে এবার থেকে সমস্ত কোচিং সেন্টার খোলা যাবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, জানিয়েছিলেন পুজোর পরে স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় সমস্ত খোলা হবে। তবে তার আগেই, সমস্ত কোচিং সেন্টার খুলে দিয়ে নতুন করে আশা জাগালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি, এখনো পর্যন্ত রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে লোকাল ট্রেন চালু হচ্ছে না। ইতিমধ্যেই বাস এবং মেট্রো চালু করে দেওয়া হয়েছে। কিন্তু রাজ্য সরকার, এখনই করোনাভাইরাস এর জন্য কোনরকম রিস্ক নিতে চাইছে না। লোকাল ট্রেন এখনো পর্যন্ত বন্ধ রয়েছে। ধাপে ধাপে মেট্রো সংখ্যা বাড়ানো হচ্ছে। নবান্ন লক্ষ্য কলকাতা সংলগ্ন সমস্ত জেলায় তাড়াতাড়ি ভ্যাক্সিনেশন শেষ করে সেখানে লোকাল ট্রেন চালু করা হবে।

Related Articles

Back to top button