×
কলকাতানিউজরাজ্য

সকাল-বিকেল মিলিয়ে ২১০ টি লোকাল ট্রেন চালাতে চায় রাজ্য, প্রস্তাবে সম্মতি রেলের

Advertisement

করোনা পরিস্থিতিতে কি করে লোকাল ট্রেন চালানো যাবে সেই নিয়ে গত সোমবার রেল রাজ্য বৈঠক ছিল। কিন্তু বৈঠকের পরেও ট্রেন কি করে চালানো যাবে সেই নিয়ে ধোঁয়াশা কাটেনি। আগামী ৫ ই নভেম্বর বা বৃহস্পতিবার ফের বৈঠকে বসবে রাজ্য সরকার ও রেল আধিকারিকরা। এরমধ্যে কি করে সোশ্যাল ডিসটেন্স বজায় রেখে করোনাকে এড়িয়ে রেল চালানো যাবে তার প্ল্যান রাজ্যকে জানাবে রেল। তারপর থেকেই রেলে চলেছে দফায় দফায় বৈঠক।

Advertisement

সোমবারের বৈঠকে বাংলা লোকাল ট্রেন চালানো নিয়ে কিছু প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছিল রেল রাজ্য। কালী পূজার পর থেকেই ২৫ শতাংশ রেল ৫০ শতাংশ যাত্রী নিয়ে রেল চলবে। সাধারণত একটি ট্রেনে ১২০০ জন যাত্রীর জায়গা থাকে। কিন্তু এরপর লোকাল ট্রেন চালু হলে করোনা সংক্রমণ এড়াতে ৬০০ জন যাত্রী নেবে ট্রেন।এরপরে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ৫ ই নভেম্বর বৈঠকের স্থির করা হবে বলে জানা গিয়েছে।

অন্যদিকে রাজ্য সকাল-বিকেল মিলিয়ে হাওড়া ও শিয়ালদহে ২১০ টি লোকাল ট্রেন চালানো যায় নাকি জানতে চেয়েছিল রেলের কাছে। সেই প্রস্তাবে রেল সম্মতি জানিয়েছে। এছাড়াও কিভাবে ট্রেনের টাইম টেবিল প্রস্তুত করা হবে তাও জানতে চেয়েছে রাজ্য। তবে রেলের প্রাথমিক বৈঠকে বোঝা যাচ্ছে সব লোকাল ট্রেন গ্যালোপিং হবে। কোন স্টেশনে যাত্রী সংখ্যা বেশি তার সমীক্ষা করে রেল ট্রেনের সময়সূচী তৈরি করবে বলে জানা গেছে। এরপর বৃহস্পতিবার রেল রাজ্যের চূড়ান্ত বৈঠকে কি সিদ্ধান্ত নেওয়া হবে সেটাই দেখার।

Advertisement

Related Articles

Back to top button