নিউজরাজ্য

পুজোর আগেই কি চলবে লোকাল ট্রেন? রাজ্যকে ফের চিঠি রেলের

Advertisement

কলকাতা: পুজোর মুখে রাজ্যে বেশ কিছু স্পেশাল ট্রেন চলছে। কিন্তু লোকাল ট্রেনের এখনও পর্যন্ত কোনও দেখা নেই। তবে পুজো যত এগিয়ে আসছে, ততই লোকাল ট্রেন চালানোর দাবি আরও তীব্র হচ্ছে। আর তাই আবারও আজ, বুধবার লোকাল ট্রেন চালানোর আর্জি জানিয়ে রাজ্যকে চিঠি পাঠালো পূর্ব রেল।

আজ, বুধবার পূর্ব রেলের জেনারেল ম্যানেজার রাজ্যের ডেপুটি চিফ সেক্রেটারিকে লিখিতভাবে জানিয়েছেন যে, যাত্রীরা লোকাল ট্রেন চালানোর দাবি জানাচ্ছে। পুজো যত এগিয়ে আসছে ততই সেই দাবি জোরালো হচ্ছে। এমনকি রেলের সম্পত্তি নষ্ট হচ্ছে, এমন বলেও যাত্রীরা ক্ষোভে ফুঁসছে বলে তিনি চিঠিতে উল্লেখ করেছেন। যত তাড়াতাড়ি সম্ভব রাজ্য-রেল বৈঠক করে কবে থেকে কতগুলি লোকাল ট্রেন চালানো যায়, তা আলোচনা করে নিষ্পত্তি করুক। এমনটাই এই চিঠিতে জানানো হয়েছে।

দিনের পর দিন একাধিক ট্রেন বন্ধ থাকার ফলে সাধারণ মানুষের যাতায়াতের অসুবিধা হচ্ছে। আর্থিক ক্ষতির মুখে পড়েছে রেলও। শিয়ালদা ও হাওড়া মিলিয়ে মোট লোকাল ট্রেন চলে ১৩৮৭। যার থেকে রেলের বছরে প্রায় সাড়ে চারশো কোটি টাকা আয় হয়। কিন্তু করোনা পরিস্থিতির জেরে দীর্ঘ লকডাউনের ফলে কার্যত গত বেশ কয়েক মাসে রেলের আয় কার্যত শূন্য হয়ে দাঁড়িয়েছে। এমন অবস্থায় লোকাল ট্রেন চালানো খুবই জরুরি বলে রাজ্যকে ফের একবার চিঠিতে জানান রেল কর্তৃপক্ষ।

তবে এখনও পর্যন্ত এই চিঠির উত্তরে রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে রাজ্য যদি উত্তর দেয়, তাহলে কি আলোচনা করে পুজোর আগেই রাজ্যে গড়াবে লোকাল ট্রেনের চাকা? এই প্রশ্নই এখন সকলের মনে ঘুরছে। তবে যেভাবে পুজোর মুখে করোনা সংক্রমণ রাজ্যে বেড়ে চলেছে, তাতে লোকাল ট্রেন চললে সেই বাড়বাড়ন্ত আরও বেড়ে যাওয়ার আশঙ্কা করছে রাজ্যের বিশেষজ্ঞ মহলের একাংশ। এখন রাজ্য কী সিদ্ধান্ত নেয়, সেটাই দেখার।

Tags

Related Articles

Back to top button